ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মধ্য রাতে অপুকে বন্ধুদের চমক

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১১ ৮:৩২:৪৯ এএম     ||     আপডেট: ২০১৮-১০-১৮ ৫:৪৩:৫২ পিএম
ছবি: সুমন হোসেন

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের বিউটি কুইন অপু বিশ্বাস। এক দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে কাজ করছেন তিনি। এ পর্যন্ত ৮০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। দর্শকদের উপহার দিয়েছেন ব্যবসাসফল সিনেমা। ১১ অক্টোবর বগুড়ায় জন্মগ্রহণ করেন অপু বিশ্বাস। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাস।

এবার জন্মদিন উপলক্ষে অপু বিশ্বাস তেমন কোনো আয়োজন রাখেননি। তবে তার বন্ধুরা তাকে জন্মদিনে চমক দিতে ভুল করেননি। বিশেষ এ দিনে হঠাৎ তাকে চমকে দেন তার নাচের বন্ধুরা।

ঠিক রাত ১২টা এক মিনিটে মেক ওভার জাহিদ খানের রাজধানীর নিকেতনের বাসায় অপুর জন্মদিন উদযাপন করেন। এ সবের কিছুই জানতেন না অপু বিশ্বাস। হঠাৎ নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ ও মেক ওভার জাহিদ খান অপুকে ফোন করে তাদের বাসায় নিয়ে আসেন। এসে রীতিমতো চমকে যান অপু। জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক ফেরদৌস, মডেল আপন, গৌতম সাহাসহ কয়েকজন সাংবাদিক। 



এ প্রসঙ্গে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ রাইজিংবিডিকে বলেন, ‘অপু সন্ধ্যার পর থেকে আমার বাসায় রিহার্সেল করছিল। এখান থেকেই আমরা তাকে জাহিদ খানের বাসায় নিয়ে যাই। সেখানে আগে থেকেই ওর জন্য একটি ঘর সাজিয়ে রেখেছিলাম। তবে এসবের কিছুই জানত না অপু।’

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘আমার বন্ধুরা আমাকে যে ভালোবাসা দিয়েছে তা কখনো ভুলবার নয়। ওদের এ আয়োজন দেখে আমি মুগ্ধ হয়েছি। ওদের এই ট্রিটের জন্য মোটেও প্রস্তুত ছিলাম না। জন্মদিনের এমন আয়োজনের জন্য সোহাগ, জাহিদ খানসহ সবাইকে ধন্যবাদ। আমি ওদের কাছে কৃতজ্ঞ।’



অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমার নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। সিনেমাটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকা খ্যাতি লাভ করেন। তারপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ সিনেমার শাকিব-অপু জুটির একই পরিচালক নির্মাণ করেন ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ সিনেমা। এগুলোও ব্যবসায়ীকভাবে সফল হয়। এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দেন তিনি।

অপু বর্তমানে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এতে অপুর বিপরীতে অভিনয় করছেন বাপ্পি চৌধুরী।




রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/রাহাত/শান্ত

Walton Laptop
 
     
Walton