ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খাশোগিকে হত্যার অভিযোগ মিথ্যা : সৌদি আরব

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১০, ১৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাশোগিকে হত্যার অভিযোগ মিথ্যা : সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের ইস্তাম্বুলে কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার আদেশ সৌদি আরব দিয়েছে, এমন অভিযোগ দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছে রিয়াদ। এমন অভিযোগকে ‘সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন’ বলে মন্তব্য করেছে সৌদি আরব।

ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে খাশোগিকে শেষ দেখা যাওয়ার ১১ দিন পর সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী যুবরাজ আবদুলাজিজ বিন সৌদি বিন নাইফ বিন আবদুলাজিজের এমন বক্তব্য এলো।

তুরস্কের কর্মকর্তাদের অভিযোগ, সৌদি কনস্যুলেটে প্রবেশের পর খাশোগিকে হত্যা ও কেটে টুকরো টুকরো করে সৌদি আরবের ১৫ জনের একটি বিশেষ ঘাতক দল, যারা বিশেষ বিমানে করে তুরস্ক এসে হত্যার পর চলে যায়।

তুরস্কের কর্মকর্তারা নাম প্রকাশ না করার শর্তে দ্য ওয়াশিংটন পোস্ট, বিবিসিকে জানান, সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যার অডিও-ভিডিও রেকর্ড তারা পেয়েছেন, যা এই হত্যাকাণ্ডের সত্যতা প্রমাণ করে।

গত ২ সেপ্টেম্বর প্রথম স্ত্রীর সাথে বিবাহবিচ্ছেদের কাজগপত্র জমা দিতে সৌদি কনস্যুলেটে যান দেশটির কড়া সমালোচক, আমেরিকা প্রবাসী ও ওয়াশিংটন পোস্টের নিয়মিত কলাম লেখক জামাল খাশোগি। তার পর থেকে খাশোগির আর কোনো খোঁজখবর পাওয়া যায়নি।

শনিবার সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সৌদি রাজ্য খাশোগির সাথে সম্পর্কিত ঘটনার পুরো সত্য উদঘাটনে আগ্রহী। তবে সৌদি আবর তাকে হত্যার আদেশ দিয়েছে, এমন অভিযোগ পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন।’

তথ্য : বিবিসি




রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৮/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়