ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আলোক নাথের ১ রুপির মানহানি মামলা

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আলোক নাথের ১ রুপির মানহানি মামলা

অলোক নাথ

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা অলোক নাথ। সিনেমায় সাদাসিধে চরিত্রেই অভিনয় করে থাকেন তিনি। কিন্তু বলিউডে চলমান ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনে উঠে আসে এ অভিনেতার নাম। ‘সংস্কারি অভিনেতা’খ্যাত অলোক নাথের বিরুদ্ধে হেনস্তা ও ধর্ষণের অভিযোগ ওঠে। অলোক নাথের বিরুদ্ধে সর্বপ্রথম অভিযোগ তোলেন লেখক-প্রযোজক বিনতা নন্দা।

গতকাল সোমবার মুম্বাইয়ের দিনদোশি সেশন কোর্টে এ বিষয়ে একটি মানহানি মামলা দায়ের করেছেন অলোক নাথ। তিনি ১ রুপির ক্ষতিপূরণ চেয়ে মানহানি মামলা ও বিনতা নন্দাকে লিখিত ক্ষমা চাওয়ার জন্য আদালতে আবেদন করেছেন।

অন্যদিকে এ অভিনেতার স্ত্রী আশু এ বিষয়ে আদালতে একটি জবানবন্দি দিয়েছেন। অলোক নাথের স্ত্রীর দাবি, এই অভিযোগের ফলে তাদের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই তারা চান মানহানির মামলার বিচারকপ্রক্রিয়া শুরু করা হোক। বিনতার আইনজীবী ধ্রুতি কাপাডিয়া জানিয়েছেন, তারা আইনি লড়াই চালাবেন। ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, ১ নভেম্বর এই মামলার শুনানি হবে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন বিনতা নন্দা। তিনি আরো জানান, এ বিষয়টি প্রকাশ করতে তাকে ১৯ বছর অপেক্ষা করতে হয়েছে। ফেসবুক পোস্টে তিনি সরাসরি অলোক নাথের নাম না লিখলেও এ অভিনেতাকে ভারতীয় টেলিভিশন ও সিনেমা জগতে সবাই ‘সংস্কারি’(রক্ষণশীল) নামে চেনেন বলে উল্লেখ করেন তিনি। যদিও পরবর্তীতে ভারতীয় সংবাদমাধ্যমে বিনতা বলেন, “অলোক নাথের কথাই বলেছি। আমি মনে করেছিলাম ‘সংস্কারি’ বললেই সবাই চিনবেন।”

তার বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রসঙ্গে অলোক নাথ বলেন, ‘আমি এটি অস্বীকার করছি না আবার মেনেও নিচ্ছি না। ধর্ষণ হয়েছে তবে অন্য কেউ করেছে। আমি এই বিষয়ে বেশি কিছু বলতে চাচ্ছি না, যেহেতু প্রকাশ পেয়েছে, এ নিয়ে অনেক টানা হেঁচড়া হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়