ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জানুয়ারিতে পরিচালক সমিতির নির্বাচন: সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড়

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ১৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জানুয়ারিতে পরিচালক সমিতির নির্বাচন: সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড়

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র পরিচালকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। দুই বছর পরপর ডিসেম্বরের শেষ শুক্রবার সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। ২০১৭-১৮ সালের কমিটির মেয়াদ শেষ হলেও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পিছিয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। ডিসেম্বরের পরিবর্তে আগামী বছরের ২৫ জানুয়ারি সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

এ বিষয়ে বদিউল আলম খোকন রাইজিংবিডিকে বলেন, ‘চলচ্চিত্র পরিচালক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী, দু্ই বছর পরপর ডিসেম্বরের শেষ শুক্রবার নির্বাচন হয়। আর এই নিয়মই সবসময় পালন করে আসছি। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের সময় কেপিআইভুক্ত এলাকায় কোনো পেশাজীবী সংগঠনের নির্বাচন হওয়ার নিয়ম নেই। তা ছাড়া সংসদ নির্বাচন নিয়ে সারা দেশের মানুষের মতোই আমাদের চলচ্চিত্র পরিচালক, শিল্পী ও কলাকুশলীরাও ব্যস্ত থাকবেন। তাই আমরা কার্যনির্বাহী পরিষদের সঙ্গে কথা বলে নির্বাচনের তারিখ পিছিয়ে দিচ্ছি। তাই ডিসেম্বর মাসে নির্বাচন হচ্ছে না। সে ক্ষেত্রে আমরা জানুয়ারিতে নির্বাচন করব।’

নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা তোড়জোড় শুরু করে দিয়েছেন। তারা নিয়মিত বিএফডিসিতে এসে সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনা করছেন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীর নামও শোনা যাচ্ছে চলচ্চিত্র পাড়ায়। এ তালিকায় রয়েছেন-মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন, শাহ আলম কিরণ-সাফিউদ্দিন সাফি ও বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরীর তিনটি প্যানেল আলোচনায় রয়েছে। নির্বাচনে একেকটি প্যানেলে ১৯টি পদের জন্য প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবার মোট ভোটার সংখ্যা ৩৬৫ জন।

২০১৬ সালের ৩০ ডিসেম্বর বিএফডিসিতে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। এই নির্বাচনে তিনটি প্যানেল অংশ নেয়, আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু, মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন ও সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব। এর মধ্যে মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও বদিউল আলম খোকন মহাসচিব পদে নির্বাচিত হন।




রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়