ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফোক ফেস্টে উপস্থিতি কম, রেজিস্ট্রেশন জটিলের অভিযোগ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৬, ১৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফোক ফেস্টে উপস্থিতি কম, রেজিস্ট্রেশন জটিলের অভিযোগ

বিনোদন প্রতিবেদক : উপমহাদেশের সবচেয়ে বড় লোকসংগীতের আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে এ উৎসবের চতুর্থ আসর। বাংলাদেশ ছাড়াও উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতিমান শিল্পীরা লোকসংগীত পরিবেশন করবেন। উৎসবের প্রথম দিন সংগীত পরিবেশন করেন বাংলাদেশের বাউল আব্দুল হাই দেওয়ান, ভাবনা নৃত্যদল, ভারতের ওয়াদালি ব্রার্দাস, সাত্যকি ব্যানার্জি ও পোল্যান্ডের দিকান্দা। তাদের পরিবেশনা ছিল মনোমুগ্ধকর। আর্মি স্টেডিয়ামে উপস্থিত প্রতিটি দর্শককে বিমোহিত করেছে।

প্রতিবারই আর্মি স্টেডিয়াম লোকে লোকারণ্য হয়ে যায়। তবে এবার শ্রোতাদের উপস্থিতি তুলনামূলক কম। কয়েকজন শ্রোতার সঙ্গে আলাপ করলে তারা জানান, এবারের রেজিস্ট্রেশন প্রক্রিয়া জটিল থাকায় অনেকেই রেজিস্ট্রেশন করতে পারেননি। এ বিষয়ে যাত্রাবাড়ী থেকে আগত রুবেল রাইজিংবিডিকে বলেন, ‘এবারে ছবির মাপ অনেকেই ঠিক মতো দিতে পারেননি বলে রেজিস্ট্রেশন করতে পারেননি। এ কারণেই অনেকে আসতে পারেননি। আমি কয়েকজনের রেজিস্ট্রেশন করে দিয়েছি।’
 


এবারের উৎসবে বাংলাদেশসহ বিশ্বের ৭টি দেশের শিল্পীরা অংশ নেবেন। গান করবেন মোট ১৭৪ জন সংগীতশিল্পী। এদের মধ্যে বাংলাদেশের শিল্পীরা হলেন মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো। ভারত থেকে আসবেন ওয়াদালি ব্রার্দাস, রাঘুদিক্সিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহরাইন থেকে মাজায, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেনের লাস মিগাস সংগীত পরিবেশন করবেন।
 


তিন দিনব্যাপী ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৮’ উৎসবের পর্দা নামবে ১৭ নভেম্বর। ২০১৫ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট। সাফল্যের ধারা অব্যাহত রাখতেই চতুর্থবারের মতো সান ফাউন্ডেশন ‘আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৮’-এর আয়োজন করেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়