ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হ্যারি কেনের গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ১৮ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হ্যারি কেনের গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : উয়েফা ন্যাশন্স লিগের ‘লিগ-এ’ এর ৪ নম্বর গ্রুপের শেষ ম্যাচে আজ বাংলাদেশ সময় রোববার রাতে ওয়েম্বলিতে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। আগের ম্যাচে অন্তিম মুহূর্তের গোলে স্পেনকে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছিল ক্রোয়েশিয়া। কিন্তু তাদের সেই আশায় গুড়েবালি। আর সেটা হয়েছে ইংল্যান্ডের হ্যারি কেনের কারণে।

 



৫৭ মিনিটে আন্দ্রেজ ক্রামারিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ৭৮ মিনিটে জেসে লিনগার্ড গোল করে সমতা ফেরান। আর ৮৫ মিনিটে হ্যারি কেন গোল করে ক্রোয়েশিয়াকে রেলিগেশনে ঠেলে দেন। আর দলকে তোলেন উয়েফা ন্যাশন্স লিগের প্রথম আসরের ফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

রোববার ওয়েম্বেলিতে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ইংল্যান্ড। পায়নি ক্রোয়েশিয়াও। তবে বিরতির পর তিন-তিনটি গোল হয়। তার দুটি করে ইংল্যান্ড, একটি ক্রোয়েশিয়া। তবে ইংল্যান্ডের মাঠে প্রথম গোলটি করেছিল ক্রোয়েশিয়া। ম্যাচের ৫৭ মিনিটে ইংল্যান্ডের ডি বক্সের ভেতরে জটলার মধ্যে বল পেয়ে যান ক্রামারিচ। দুজন রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানিয়ে শট নেন। বল জালে আশ্রয় নেয়।

 



ম্যাচের ৭৮ মিনিটে সমতায় ফেরে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। এ সময় হ্যারিকেনের আলতো টোকার বল ঠেকাতে গিয়ে পড়ে যান ক্রোয়েশিয়ার গোলরক্ষক লোভরি কালিনিচ। বল চলে আসে গোললাইনের উপর। সেখানে পা ছুঁইয়ে বলকে জালে ঠেলে দেন লিনগার্ড। আর ৮৫ মিনিটে সেট পিস থেকে দ্রুতবেগে আসা বলে পা লাগিয়ে গতিপথ পরিবর্তন করে বাম কোণা দিয়ে জালে পাঠান হ্যারি কেন। তাতে গোটা ওয়েম্বেলিকে উন্মাতাল করে তোলেন কেন। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। উয়েফা নেশন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলে গ্যারেথ সাউদগেটের দল।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়