ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বাটপার’ নিশো

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাটপার’ নিশো

বিনোদন ডেস্ক : ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনয়শিল্পী আফরান নিশো। অসংখ্য জনপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন তিনি। গল্পের প্রয়োজনে বিচিত্র চরিত্রে দেখা গেছে তাকে। ভিন্নধর্মী চরিত্র ও গবেষণামূলক কাজ করতেই বেশি আগ্রহী এই অভিনেতা। এবার ‘মায়ের গল্প’ নামে একক নাটকে অভিনয় করলেন নিশো। এতে ‘বাটপার’ চরিত্রে দেখা যাবে তাকে।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। গল্প প্রসঙ্গে এ পরিচালক জানান, নিজের গ্রামের চেয়ে আশেপাশের দশ গ্রামে বেশি আলোচিত মতিন। বন্ধুবান্ধব নিয়ে গ্রামে ‘বাটপারি’ করে বেড়ানোই তার পেশা ও নেশা। মা কিংবা স্ত্রী কেউই মতিনকে ‘বাটপারি’ থেকে ফেরাতে পারে না। এক বিচারে মতিন দোষী প্রমাণিত হওয়ায়, তার মা নিজের কানের দুল জরিমানা হিসেবে দেয়। তখন মতিনের বিবেক জাগ্রত হয়।

তারপর সে গ্রামে গ্রামে কাজের সন্ধান করে। নিজেকে শুদ্ধ করার চেষ্টা করে। কিন্তু গ্রামের মানুষ তাকে বিশ্বাস করে না বরং ফিরিয়ে দেয়। কিন্তু মতিনের হাতেই প্রতারিত হওয়া থানা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মতিনকে কাজ দেয়। এরপর নাটকের গল্পে নতুন অধ্যায়ের সূচনা হয়। এই মতিন চরিত্রটি রূপায়ন করেছেন আফরান নিশো।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সায়কা আমিন, স্নিগ্ধা মোমিন, শাহেদ আলী সুজন, হিন্দোল রায়, আফতাব প্রমুখ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আজ বুধবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন এই নির্মাতা।




রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়