ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্লেব্যাক করলেন কুমার বিশ্বজিৎ-সাহিনা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্লেব্যাক করলেন কুমার বিশ্বজিৎ-সাহিনা

বিনোদন ডেস্ক : প্রথমবারের মতো প্লেব্যাক করলেন কণ্ঠশিল্পী সাহিনা। কুমার বিশ্বজিতের সঙ্গে ‘ইচ্ছে করে হয়ে যাই ফুল’ শিরোনামের গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটির কথা লিখেছেন কবির বকুল। সুর করেছেন ইমন সাহা। ফেরদৌস অভিনীত ‘পোস্ট মাস্টার ৭১’ সিনেমায় গানটি ব্যবহার করা হয়েছে। আগামীকাল শুক্রবার সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।

ছোটবেলা থেকে সাহিনার ইচ্ছে ছিল প্লেব্যাক শিল্পী হওয়ার। সাহিনা বলেন, ‘যারা আমার এই গানটি শুনেছেন তারা সবাই বলেছেন গানটি খুবই ভালো হয়েছে। গানটি অত্যন্ত দরদ দিয়ে গাওয়ার চেষ্টা করেছি। ফেরদৌস ভাইয়ের সহযোগিতায় এই সিনেমায় গানটি গাওয়ার সুযোগ পেয়েছি। আমার স্বপ্ন পূরণ হয়েছে। ভবিষ্যতে দেশের সংস্কৃতি ও মূলধারায় থেকে একজন ভালো সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা পেতে চাই।’

বাবার কাছে গানের হাতেখড়ি সাহিনার। বাবা ছিলেন বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত সংগীতশিল্পী। বাবার উৎসাহে শৈশবে ভর্তি হয়েছিলেন ছায়ানটে এবং সাফল্যের সঙ্গে সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেন তিনি। পাশাপাশি উচ্চাঙ্গসংগীত শিখেছেন সঞ্জীব দে এবং ওস্তাদ ফুল মোহাম্মদের কাছে। এছাড়াও সাহিনা বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী সুজিত মোস্তফার কাছে দীর্ঘদিন গানের তালিম নিয়েছেন। সবকিছু মিলিয়ে একজন সংগীতশিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার জন্য নিরলস চেষ্টা করে যাচ্ছেন।

বর্তমানে বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারের গ্রেডের তালিকাভুক্ত সংগীতশিল্পী সাহিনা। এছাড়াও দেশের প্রায় সকল স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলে গান করছেন তিনি। শেখ সাদী খান, কবির বকুল, রফিকুজ্জামানসহ অনেক গুণী গীতিকারের লেখা গানে কণ্ঠ দিয়েছেন তিনি। জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের সঙ্গেও দ্বৈতভাবে গান গেয়েছেন তিনি। এ পর্যন্ত  সাহিনার ৩টি একক অ্যালবাম ও ৪টি মিউজিক ভিডিও বিভিন্ন ব্যানার প্রকাশিত হয়েছে। বর্তমানে ৩টি চলচ্চিত্রে প্লেব্যাক করছেন সাহিনা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়