ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তৌসিফ-সাফার ‘পতাকা’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৌসিফ-সাফার ‘পতাকা’

বিনোদন প্রতিবেদক : নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনার জাগরণ এবং নাগরিক ইট-পাথরের ব্যস্ত শহরে মুক্তিযুদ্ধ ও দেশ মাতৃকার প্রতি ভালোবাসার আকুতি কতটুকু এমন প্রশ্নকে উপজীব্য করে নির্মিত হয়েছে নাটক ‘পতাকা’।

মহান বিজয় দিবস উপলেক্ষে এটি নির্মাণ হয়েছে। রুদ্র মাহফুজের রচনা ও কাজী সাইফ আহমেদের পরিচালনায় নাটকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও সাফা কবির। সম্প্রতি উত্তরা, ৩০০ ফিট, শাহবাগসহ ঢাকার বেশ কয়েকটি লোকেশনে নাটকটির দৃশ্যায়ন সম্পন্ন হয়।

নাটক প্রসঙ্গে তৌসিফ বলেন, ‘শরাফত নামের যে চরিত্রটি আমি করেছি সে নদীভাঙা এক হতভাগ্য। কাজের সন্ধানে সে ঢাকায় এসে মৌসুমী পণ্যের হকারে পরিণত হয়। এক পর্যায়ে সে পতাকা বিক্রি শুরু করে এবং ঘটনাক্রমে লক্ষ্য করে বিপন্ন-পরাস্ত দেশপ্রেমকে। শরাফতের মাঝে হতাশার ব্যঞ্জনা আছে, যাতনা আছে আবার সে ক্ষুব্ধও হয় চৈতন্যহীন সমাজ ও আধুনিকতার ট্র্যাজিক উল্লাস দেখে। আমি নাট্যকারকে ধন্যবাদ দিতে চাই, কারণ তিনি খুব সহজ করে জটিল একটি বিষয়কে লিখেছেন স্বপ্ন ও আশার উজ্জীবনে এবং পরিচালক তা ক্যামরাবন্দি করেছেন তার স্বকীয় সৃজনশীলতায়।’

ফ্যাক্টর থ্রি সলিউশনসের ব্যানারে নির্মিত এবং রাসেল সিদ্দিকী প্রযোজিত নাটক ‘পতাকা’। আগামীকাল ১৬ ডিসেম্বর বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিক টিভিতে এটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৮/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়