ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পোশাক কারখানা ভাঙচুরে জড়িত পাঁচজন গ্রেপ্তার

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোশাক কারখানা ভাঙচুরে জড়িত পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : টঙ্গী এলাকার নয়টি পোশাক কারখানায় ভাঙচুর ও ধ্বংসযজ্ঞে সরাসরি জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

শনিবার ভোররাতে টঙ্গীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, একটি গোষ্ঠীর উসকানিতে তারা ভাঙচুর চালিয়েছে। তাদের কথোপকথনের কল রেকর্ড রয়েছে র‌্যাবের হাতে। র‌্যাব তাদের জিজ্ঞাসাবাদ করছে।

নতুন সরকারের শপথ নেওয়ার পরপরই গত কয়েক দিন ধরে ঢাকা ও আশপাশের এলাকায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার ত্রিপক্ষীয় এক সভায় নতুন মজুরি কাঠামো পর্যালোচনায় কমিটি গঠন হয়। মালিকপক্ষের পাঁচজন, শ্রমিকপক্ষের পাঁচজন এবং সরকারের বাণিজ্য সচিব ও শ্রম সচিবকে নিয়ে ১২ সদস্যের এই কমিটি হয়েছে।

এদিকে, মজুরি বৃদ্ধির দাবিতে আজ শনিবার সকাল থেকে সাভার ও আশুলিয়ার বিক্ষোভ করেছেন শ্রমিকরা। তারা সড়ক অবরোধ করে ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। সকালে আশুলিয়ার জামগড়ার ছয়তলা এলাকায় সংঘর্ষে পুলিশসহ ২০ জন আহত হয়েছেন। এ ঘটনার পর আশেপাশের ২০টি পোশাক কারখানায় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাভারে বিভিন্ন পোশাক কারখানার সামনে টহল দিচ্ছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া, রাজধানীর মিরপুর, টেকনিক্যাল মোড়ের কয়েকটি পোশাক কারখানার কর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়