ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাস্থ্যমন্ত্রীর ১০০ দিনের কর্মসূচি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩০, ১৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাস্থ্যমন্ত্রীর ১০০ দিনের কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন করাসহ শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একশ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবারে দুপুরে সচিবালয়ে তিনি এ ঘোষণা দেন। এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, মন্ত্রণালয়ের দুই সচিবসহ দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মন্ত্রণালয়ের কাজ গতানুগতিক এগিয়ে চলছে। আরো গতিশীল ও পরিবর্তনের জন্য নতুন চিন্তা করতে হবে। তাহলে আমরা এগিয়ে যেতে পারব। সেই চিন্তা ভাবনা থেকে আমরা একশ দিনের কর্মসূচি ঠিক করেছি।

তিনি বলেন,  আমরা  যে একশ দিনের কর্মসূচি ঠিক করেছি, তারমধ্যে মহাজোটের নির্বাচনী অঙ্গীকার হিসেবে দেশের ৬৫ বছরোর্ধ্ব মানুষদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা। আমরা চেষ্টা করব, এই  পাঁচ বছরে সেটা বাস্তবায়নের। বিভাগী শহরে হাসপাতাল ও নতুন নতুন কমিউনিটি ক্লিনিক স্থাপন, গ্রামাঞ্চলে চিকিৎসকের সংখ্যা বৃদ্ধি করব। সব মিলিয়ে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে মহাজোটের অঙ্গীকার পুরোপুরি বাস্তবায়ন করাই হবে আমাদের একশ দিনের কর্মসূচির প্রথম কাজ।

মন্ত্রী বলেন, একশ দিনের কর্মসূচির মধ্যে দেশের প্রতিটি হাসপাতালে প্রদেয় সেবাসমূহের ইউজার চার্জ এর তালিকা প্রদর্শনের ব্যবস্থা করা, স্বাস্থ্যসেবার বিভিন্ন বিভাগের কার্যক্রম সম্পর্কে ব্যাপক প্রচার চালানো, স্বাস্থ্যসেবা গ্রহণের ক্ষেত্রে সেবা গ্রহীতাগণ যেসব সমস্যার সম্মুখীন হবেন সেসব সমস্যা সমাধানে ব্যবস্থা, বিশেষ করে ওয়েবসাইটে একটি অভিযোগ কর্ণার চালু করা হবে। সব হাসপাতালের দৃশ্যমান সাইনবোর্ড টানানো, হাসপাতালগুলোতে পর্যাপ্ত অ্যাম্বুলেন্স ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জন্য গাড়ির ব্যবস্থা গ্রহণ করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/ ১৬ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়