ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে বিপিএলকে ঘিরে ৫ স্তরের নিরাপত্তা

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৮ ২:৩১:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৯ ৮:১২:৩০ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রামের ম্যাচ এবং খেলোয়াড়দের নিরাপত্তায় প্রায় ৫ হাজার পুলিশ সদস্য কাজ করবে। বিপিএল ম্যাচসমূহের জন্য চট্টগ্রামে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান জানান, চট্টগ্রামে বিপিএল ম্যাচসমূহে মোট পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। নিয়মিত পোশাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা টিম, সিটি স্পেশাল ব্রাঞ্চসহ বিভিন্ন এজেন্সি কাজ করবে। সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট, বোমা ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই থাকবে। সব মিলিয়ে প্রায় ৫ হাজারের মতো ফোর্স কাজ করবে।

এদিকে, চট্টগ্রামে বিপিএল ম্যাচসমূহের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৃহস্পতিবার সিএমপির বিশেষ নিরাপত্তা সভা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন নিরাপত্তা সংস্থাকে নিয়ে এই সমন্বয় সভায় খেলোয়াড়দের এয়ারপোর্ট থেকে হোটেলে নিয়ে আসা, হোটেল থেকে মাঠে নিয়ে যাওয়া সব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

একই সভা থেকে স্টেডিয়ামে খেলা দেখতে যাওয়া দর্শকদের জন্য ছয়টি বিশেষ নির্দেশনা দিয়েছে সিএমপি। এসব নির্দেশনার মধ্যে রয়েছে- ব্যাগ, ব্যাকপ্যাক, সফট ড্রিংকস, টিফিন বক্স, ক্যামেরা, অ্যালকোহল, পানির বোতল (কাঁচের বোতল বা টিনের ক্যান), মার্বেল পদার্থ নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না, আগ্নেয়াস্ত্র, খেলনা আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, চাকু, ছুরি, ধারালো অস্ত্র, লাঠি, পাথর নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না, কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ক্যাবল বা তার, লেজার পয়েন্টার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না, সম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টকারী বক্তব্য সংবলিত ব্যানার-পোস্টার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না, নিরাপত্তাকর্মীদের নিকট বিপজ্জনক বিবেচিত কোনো জিনিস নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ জানুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge