ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘সত্যিই যেন আমি তাকে সন্তান রূপে পাই’

মৌসুমী আক্তার সালমা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ৮:২০:৪১ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২৩ ১২:৪৮:৫৮ পিএম

মৌসুমী আক্তার সালমা : বাবার সঙ্গে কত যে স্মৃতি তা বলে শেষ করা যাবে না। আমার সঙ্গে তিনি অনেক কথা বলতেন। অনেক কিছু শেয়ার করতেন। কিন্তু হঠাৎ করে কিছু না বলে চলে গেলেন। এটা মেনে নিতে পারছি না। সর্বশেষ দেড় মাস আগে বাবার সঙ্গে দেখা হয়েছিল। মগবাজারের বাসায় যখন ছিলেন তখন নিয়মিত বাসায় যেতাম।

আফতাব নগরের বাসায় চলে যাওয়ার পর সবার কাছ থেকে একটু গুটিয়ে নিয়েছিলেন। আলাদাভাবে নিঃশ্বাস নেয়ার জন্য প্রকৃতির সঙ্গে থাকতে চেয়েছিলেন। তার চলে যাওয়াটা মেনে নিতে পারছি না। তিনি আমার মাথার উপর ছায়ার মতো ছিলেন। যেকোনো সময় যেকোনো বিষয়ে তার কাছ থেকে পরামর্শ নিতাম। এমন হয়েছে যে, বাবা কি-র্বোড ধরেছেন আর আমি গান গেয়েছি। অবসর সময় তিনি বেহালা অনুশীলন করতেন।

আমাদের ইন্ডাস্ট্রির সব কিংবদন্তি ব্যক্তি এক এক করে চলে যাচ্ছেন। এই চলে যাওয়াটা নিতে পারছি না। বাবা কোনো কাজ করার আগে আমাকে বলতেন, ‘মা আমি এই কাজটি করছি’। এবার চলে গেলেন কিন্তু কোনো কিছু বলে গেলেন না। বিষয়টি খুব খারাপ লাগছে।

ক্লোজ আপ ওয়ান প্রতিযোগিতার সময় বাবা সবসময় বলতেন, ‘আমি তোর সন্তান হতে চাই।’ আমি আল্লাহর কাছে বলছি, সত্যিই যেন আমি তাকে সন্তান রূপে পাই। বাবার সঙ্গে আমার প্রায় ১৩ বছরের সম্পর্ক। ভালো-মন্দ রান্না করলে আমি বাবার জন্য নিয়ে যেতাম। বাবাও আমাকে ডাকতেন। আমার কষ্টে সে চোখের পানি ফেলেছেন আবার আমার সুখে হেসেছেন। মা-সন্তান অথবা বাবা-মেয়ের সম্পর্ক রক্তের না হলেও কখনো কখনো তা আত্মার সর্ম্পক হয়ে যায়। আমাদের সম্পর্কটাও কখন যে, এমন হয়েছে তা বুঝতে পারিনি। আজ মাথা থেকে আমার ছায়াটা সরে গেল। কেউ আর ফোন করে জিজ্ঞেস করবে কেমন আছিস? আর কাকেই বা আমার সমস্যার কথা বলব?

অনুলিখন : রাহাত সাইফুল





রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/রাহাত/শান্ত  

Walton Laptop
 
     
Marcel
Walton AC