ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রহমান শেলীর মা উপন্যাস বইমেলায়

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রহমান শেলীর মা উপন্যাস বইমেলায়

রাইজিংবিডি ডেস্ক : ক্রাইম ফিকশন ও গোয়েন্দা লেখক রহমান শেলী এবার ভিন্ন কাহিনি অবলম্বনে উপন্যাস ‘মা’ লিখেছেন।

বইটি প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশনস। এটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। দাম ১৫০টাকা।

এছাড়া মেলায় লেখকের আরো তিনটি বই আসবে। আয়েসী চোর (গোয়েন্দা), অদ্ভুতরে (ভূত) ও মৃত্যুর আগে সত্যটি বলে যেতে চাই (ক্রাইম ফিকশন)।

মা উপন্যাসের ফ্ল্যাপ থেকে জানা যায়, উপন্যাসটি অন্যরকম  আখ্যান যা সাধারণ মানুষের বোধের জগতকে নাড়া দেবে। এ উপন্যাসে পাঠক খুঁজে পাবে ভিন্ন আবেগকে, ভালোবাসাকে। সেলিনা খাতুনের গর্ভে জন্ম নেওয়া প্রতিবন্ধী বাবুনকে ঘিরে বেড়ে ওঠেছে উপন্যাসের ঘটনা পরম্পরা। আমাদের সমাজ ব্যবস্থায় এখনো অনেক ক্ষেত্রে প্রতিবন্ধী শিশুদের সহজভাবে গ্রহণ করা হয় না। তাদের নিয়ে নানা ধরনের টানাপোড়েন থাকে। এ উপন্যাসে সেলিনা খাতুন বাবুন নামের প্রতিবন্ধী শিশুর জন্ম দিলে তাকে স্বামীসহ সমাজের এক নতুন চেহারার মুখোমুখি হতে হয়। কিন্তু সেলিনা হারমানার মেয়ে নয়। বাবুন জন্মাবার পর তাকে ছেড়ে চলে যায় তার বাবা। সেলিনা খাতুনের জীবনে নেমে আসে চরম অন্ধকার। তারপর থেকে শুরু হয় সেলিনার কঠিন সংগ্রাম, যেখানে বারবার জয়ী হয়েছে একজন মা।

মা উপন্যাসের পরতে পরতে লেখক মুন্সিয়ানার সঙ্গে ফুটিয়ে তুলেছেন একজন সন্তানকে নিয়ে একজন মমতাময়ী মায়ের এক অনুপম ভালোবাসার কাহিনি। যেখানে পাঠক নিজেকে গভীরভাবে খুঁজে পাবেন। সম্পৃক্ত করবেন। উপন্যাসটি পাঠ করে আমাদের সমাজে জন্ম নেওয়া প্রতিবন্ধী শিশুদের জন্য পাঠকের মনে তৈরি হবে এক ধরনের মায়াবি ভালোবাসা।




রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৯/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়