ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চকবাজারের ঘটনায় তারকাদের শোক

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চকবাজারের ঘটনায় তারকাদের শোক

বিনোদন প্রতিবেদক : পুরান ঢাকার চকবাজারের রাজ্জাক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৮১। এ ঘটনায় সারাদেশে শোকের ছায়া বিরাজ করছে। দেশীয় মিডিয়ার পাশাপাশি বিশ্ব মিডিয়া ফলাও করে প্রকাশ করছে এ খবর।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমাবেদনা জানিয়ে স্ট্যাটাস দিচ্ছেন দেশের শোবিজ অঙ্গনের তারকারা।এছাড়া আবাসিক এলাকা থেকে কারখানা, রাসায়নিক দ্রব্যের গুদামঘর সরিয়ে ফেলার জোর দাবি জানিয়েছেন তারা। অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে সমবেদনা জানিয়ে তারকাদের দেয়া স্ট্যাটাসগুলো রাইজিংবিডির পাঠকদের জন্য তুলে ধরা হলো।

রিয়াজ : ভাষা দিবসে ভাষাহীন আমি…। গভীর সমবেদনা!

শাকিব খান : ঢাকার চকবাজারে গতকাল রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। নিহতদের আত্মার শান্তি কামনার পাশাপাশি পরিবার ও পরিজনদের প্রতি গভীর সমবেদনা রইল। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

অনন্ত জলিল : বন্ধুগণ, আসসালামুআলাইকুম। আজ আমার মতো আপনারাও হয়তো শোকাহত। ভাষা শহীদদের হারানোর দিনে দুটি শোকে আজ আমি অশ্রুসিক্ত।গতকাল রাতে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের অসংখ্য প্রাণ আমাদের কাছ থেকে বিদায় নিয়েছে। পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা মারা গিয়েছে তাদের জন্য মনের অন্তঃস্থল থেকে শোক প্রকাশ করছি এবং আল্লাহর নিকট প্রার্থনা করছি, আল্লাহ্ যেন সকলকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

একই কারণে এর পূর্বে নিমতলীতেও অসংখ্য প্রাণ দিতে হয়েছিল, আজও সেই একই কারণে আমরা তারচেয়ে ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হলাম। আবাসিক এলাকায় বিপদজনক কেমিক্যালের গোডাউন আমাদের অংসখ্য প্রাণ কেড়ে নিচ্ছে। তবু আমরা এতটুকুও সতর্ক হচ্ছি না। তাই আমি সাধারণ জনগণ ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি, তিনি যেন ঢাকাবাসীদের নিরাপত্তার জন্য এ সমস্ত বিপদজনক পদার্থ বস্তুর গোডাউন ও দোকান নিরাপদ স্থানে স্থানান্তর করার সকল পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অতি দ্রুত নির্দেশ প্রদান করেন। পুরান ঢাকার আর একটি নিষ্পাপ প্রাণ যেন কোনো দুর্ঘটনায় মারা না যায়, এই কামনা করছি। খোদা হাফেজ।

নিপূণ : চকবাজারের সকল দুর্ঘটনা কবলিত পরিবারের প্রতি সমবেদনা। সরকারের কাছে অনুরোধ- পুরান ঢাকাকে নতুন ঢাকা করার উদ্যোগ নেয়ার জন্য। তাহলে পুরান ঢাকার লোকেরা আমাদের মতো নিশ্চিন্ত জীবন পাবেন।

জয়া আহসান : আমরা শোকাহত

অপু বিশ্বাস : চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত সকলের আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। স্বজনদের প্রতি জানাই গভীর সমবেদনা।

জায়েদ খান : চকবাজার ট্র্যাজেডি! এ এক অন্য ঢাকা! শোকের নগরী...! কত লাশ...! পোড়া লাশ...! স্বজন হারানোর আর্তনাদ! কী আছে সান্ত্বনার?

আরিফিন শুভ : আমরা স্তব্ধ, আমরা শোকাহত...।

সাইমন সাদিক : আমরা যদি একটু সচেতন হতাম তাহলে হয়তো শোকের মিছিল এত বড় হতো না। যার যায় একমাত্র সে জানে স্বজন হারানোর যন্ত্রণা কত বেদনার। ভাষার দিনে ভাষা খোঁজে পাচ্ছি না। আল্লাহ তাদের পরিবারকে এই ভয়াবহ শোক সহ্য করার শক্তি দান করুন।

গতকাল বুধবার রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। এরপর গত রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে প্রচণ্ড বেগ পেতে হয় তাদের।


রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়