ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘আমার এক সন্তান গান অন্য সন্তান রায়াত’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমার এক সন্তান গান অন্য সন্তান রায়াত’

নাসরিন আক্তার বিউটি ও তার পুত্র রায়াত

আমিনুল ইসলাম শান্ত : ‘মাইক্রোফোন আর তবলা পেলে আমার ছেলেকে ঠিক রাখতে পারি না। কোনো স্টেজে গান গাইতে উঠলে তাকেও স্টেজে তুলতে হবে-ই, শুধু তাই নয় তাকেও একটি মাইক্রোফোন দিতে হবে। অথবা তাকে তবলা বাজাতে দিতে হবে, না হলে তাকে সামলানো যায় না। বিশেষ করে তবলার প্রতি তার প্রচন্ড ঝোঁক। আমি জানি না ভবিষ্যতে সে কোন দিকটা বেছে নিবে! তবে আমি চাইব, আগে পড়াশোনাটা ভালোভাবে শেষ করুক। আর তবলাটা তাকে শেখানোর ইচ্ছে আছে।’ নিজের ছেলেকে নিয়ে এভাবেই রাইজিংবিডিকে কথাগুলো বলেন ‘লালন কন্যা’খ্যাত সংগীতশিল্পী নাসরিন আক্তার বিউটি।

বর্তমানে টেলিভিশন অনুষ্ঠান ও স্টেজ শো নিয়ে ব্যস্ত বিউটি। এখন স্টেজ শো কম থাকায় নিজের গান নিয়ে ব্যস্ত তিনি। বেশ কিছু গানের কাজ জমে গিয়েছিল। এখন এসব অসম্পন্ন গানের কাজগুলো আস্তে আস্তে শেষ করছেন এ গায়িকা। এছাড়া নিয়মিত নিজেও গানের অনুশীলন করছেন বলে জানান এই সংগীতশিল্পী।

সাংসারিক জীবনে খুব ভালো সময় পার করছেন বিউটি। পুত্র রায়াত তার আরেকটি পৃথিবী। এ প্রসঙ্গে বিউটি বলেন, ‘গান-বাজনার বাইরে যেটুকু সময় পাই তার পুরোটাই ছেলের সঙ্গে কাটাই। আমার এক সন্তান গান অন্য সন্তান রায়াত। তাদের লালন-পালনের দায়িত্ব আমার। একজন নারীর জীবনের অন্যতম অধ্যায় তার মাতৃত্ব। তাই এ অধ্যায়টি পরিপূর্ণভাবে উপভোগ করতে চাই।’

রায়াতের বয়স এখনো তিন বছর পার হয়নি। আগামী বছর ছেলেকে স্কুলে ভর্তি করাবেন বলেও জানান বিউটি।

গত ২২ ফেব্রুয়ারি নগরীর এক স্টুডিওতে ‘পাষাণ বন্ধু’ শিরোনামের একটি গানে কণ্ঠ দেন বিউটি। সেদিনও পুত্র রায়াত তার সঙ্গেই ছিল। মাইক্রোফোন নিয়ে কবিতা আবৃত্তি করেছে রায়াত।

ফোক ঘরানার ‘পাষাণ বন্ধু’ গানটির কথা ও সুর করেছেন রাজু দেওয়ান। সংগীতায়োজন করেছেন আতিকুর রহমান আতিক। এ গান প্রসঙ্গে বিউটি বলেন, ‘এটি ফোক গান কিন্তু একটু ভিন্ন ঘরানার। কারণ ফোক গানে অনেক রকম ধারা আছে। তার মধ্যে এই গানটি বাউল ঘরানার। এ ধরনের গানে প্রথম কণ্ঠ দিলাম। বাউল শিল্পী আক্কাস দেওয়ানরা যে ধরনের গান গেয়ে থাকেন- এই গানটিতেও তেমন সুরারোপ করা হয়েছে। গানটিতে কণ্ঠ দিয়ে বেশ ভালো লাগল। আশা করি, শ্রোতাদেরও ভালো লাগবে।’ খুব শিগগির একটি ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হবে। 



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়