ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অবসরের সিদ্ধান্ত বদলাবেন গেইল!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৭, ২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবসরের সিদ্ধান্ত বদলাবেন গেইল!

ক্রীড়া ডেস্ক : ২০১৯ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন বলে ঘোষণা দিয়েছেন ক্রিস গেইল। তবে সম্প্রতি সেই সিদ্ধান্ত বদলের ইঙ্গিত দিয়েছেন মারকুটে ব্যাটসম্যান।

দারুণ ফর্মে আছেন ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে হাসছে তার ব্যাট। ৩ ইনিংসে ১১৫.৬৬ গড়ে রান করেছেন ৩৪৭। প্রতি ম্যাচেই নিজেকে নতুন করে চেনাচ্ছেন এ ব্যাটসম্যান। প্রথম ম্যাচে ১২৯ বলে করেছিলেন ১৩৫ রান। দ্বিতীয় ম্যাচে ৬৩ বলে ৫০। সবশেষ ম্যাচে ৯৭ বলে ১৬২ করে নিজেকে নিয়ে যান অনন্য উচ্চতায়। ক্রিকেট বিশ্বের ১৪তম এবং দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছিলেন।

ব্যাট হাতে দারুণ সময় পার করায় আত্মবিশ্বাস ফিরে পাচ্ছেন ক্রিস গেইল। তাইতো অবসরের ঘোষণা দিয়েও সেই সিদ্ধান্ত বদলানোর ইঙ্গিত দিয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান।  

‘‘আমি প্রচুর টি-টোয়েন্টি ক্রিকেট খেলছি। সেখান থেকে সোজা ৫০ ওভারের ক্রিকেটে আসা কঠিন। যদিও আমার শরীর এখন পুরো মানিয়ে নিয়েছে। আমাকে আমার ফিটনেস নিয়ে কিছু কাজ করতে হবে। তাহলে হয়তো আপনারা ক্রিস গেইলকে আরও কিছুদিন পাবেন।’’- আইসিসি ক্রিকেটকে বলেছেন ক্রিস গেইল।
 


৩৯ বছর বয়সি এ ক্রিকেটারের ওয়ানডে অভিষেক ১৯৯৯ সালে। আন্তর্জাতিক ক্রিকেটে তারকার ভিড়ে তার শুরুটা নড়বড়ে হলেও দ্রুতই ওয়েস্ট ইন্ডিজ দলের নিয়মিত সদস্য হয়ে যান। তবে শেষ কয়েক বছরে বোর্ডের সঙ্গে ঝামেলা ও টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত অংশ্রগহণে আন্তর্জাতিক ক্রিকেটে তাকে তেমন একটা পাওয়া যায়নি। তবে সম্প্রতি দলটির হয়ে নিয়মিত খেলছেন।

বিশ্বকাপের বাছাইপর্বে পারফর্ম করে দলকে তুলেছেন মূল আসরে। বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের পর এখন ইংল্যান্ডের সঙ্গে সিরিজ নিয়ে ব্যস্ত। জাতীয় দলের জার্সিতে ভালো সময় কাটানোয় আরও কিছুদিন খেলতে চান ‘ইউনিভার্সাল বস’ হিসেবে পরিচিত গেইল।

‘‘আশা করছি আমার শরীর আমাকে সাপোর্ট করবে এবং দেখা যাক আগামী কয়েক মাস কি হয়। বয়স ৪০ এর কাছাকাছি। তবুও খেলা চালিয়ে যেতে পারি। অবসর নাও নিতে পারি। দেখা যাক কি হয়। যেটাই হবে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেব।’’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১০,০৭৪ রান করেছেন ক্রিস গেইল। শীর্ষে থাকা ব্রায়ান লারার থেকে ৩২৯ রান পিছিয়ে। দেখার বিষয়, ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গেইল নিজের করে নিতে পারেন কিনা। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়