ঢাকা, শুক্রবার, ৭ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ দাবিতে আল্টিমেটাম

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৫ ৮:৪৮:২৮ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৫ ৮:৪৮:২৮ এএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদার পদত্যাগের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত ছাত্রীরা।

বৃহস্পতিবার রাতে তারা এ আল্টিমেটাম দিয়েছে।

এর আগে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী হলের সামনে যেয়ে প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে আন্দোলনরত ছাত্রীদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ‘তোমাদের দাবি নিয়ে আমরা বসবো। তোমরা অনশন ভেঙে হলে ফিরে যাও।’

অধ্যাপক গোলাম রব্বানী আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সমস্যা আমাদের পরিবারের সমস্যা। আমরা তোমাদের ডাকে সাড়া দিয়েছি। সহযোগিতার মনোভাব নিয়ে আলোচনা করে সমাধান করতে হবে।’

এসময় প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদা, ডাকসুর নব নির্বাচিত সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর, সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং সহ সাধারণ সম্পাদক (এজিএস) ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন।

তবে চার দফা দাবি মেনে নেওয়ার দাবিতে এসময় ছাত্রীরা স্লোগান দেন এবং ‘ভুয়া, ভুয়া’ আওয়াজ তোলেন। একপর্যায়ে সেখান থেকে প্রক্টরসহ অন্যরা চলে যান। পরে প্রভোস্টের বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ শুরু করেন তারা। এসময় প্রভোস্টকে হলে অবাঞ্চিত ঘোষণা করেন ছাত্রীরা।  এছাড়া ২৪ ঘন্টার মধ্যে (শুক্রবার) মধ্যে তার পদত্যাগ দাবি করেন আন্দোলনকারীরা।

অনশনকারী ভিপি প্রার্থী মৌসুমী সাংবাদিকদের বলেন, ‘আমাদের পাঁচজন অনশনকারীর মধ্যে দুজন অসুস্থ হওয়ায় ২৪ ঘন্টার জন্য অনশন স্থগিত করা হয়েছে। আমরা আল্টিমেটাম দিয়েছি। আগামীকালের (শুক্রবার) মধ্যে প্রভোস্টকে পদত্যাগ করতে হবে। অবশ্যই নতুন প্রভোস্টের অধীনে হল সংসদের নির্বাচন দিতে হবে।’

ছাত্রীদের দাবির মধ্যে রয়েছে- মিথ্যা মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তা নিশ্চিত করা। প্রথমে পাঁচ ছাত্রী এ কর্মসূচি শুরু করলেও পরে তাদের সাথে আরও অনেক ছাত্রী যোগ দেন। অনশনরত ছাত্রীদের মধ্যে চারজন ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্রার্থী ছিলেন।



রাইজিংবিডি /ঢাকা/১৫ মার্চ ২০১৯/ইয়ামিন/শাহেদ

Walton Laptop
 
     
Walton AC