ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কমেডিয়ান চিন্ময় রায় আর নেই

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ১৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমেডিয়ান চিন্ময় রায় আর নেই

চিন্ময় রায়

বিনোদন ডেস্ক : ভারতীয় বাংলা সিনেমার কমেডিয়ান চিন্ময় রায় আর নেই। গতকাল রোববার আনুমানিক রাত ১০টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বর্ষীয়ান অভিনেতা। তার বয়স হয়েছিল ৭৯ বছর। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

পরিবারের বরাত দিয়ে সংবাদমাধ্যমটির প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, এক বছর আগে নিজের ফ্ল্যাটের নীচ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। তখন মাথা, হাত ও পায়ে গুরুতর আঘাত পেয়েছিলেন। তারপর থেকেই অসুস্থ ছিলেন তিনি। তাছাড়া দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগেও ভুগছিলেন চিন্ময়। আজ সোমবার তার শেষকৃত্য সম্পন্ন হবে।

১৯৪০ সালের ১৬ জানুয়ারি বাংলাদেশের কুমিল্লায় জন্মগ্রহণ করেন চিন্ময়। বড় পর্দায় কমেডিয়ান হিসেবে জনপ্রিয় তিনি। তবে নান্দীকার গ্রুপ থিয়েটারে তার অভিনয়ের হাতেখড়ি।

পরবর্তী সময়ে থিয়েটার ছেড়ে সিনেমায় অভিনয় শুরু করেন চিন্ময়। তার অভিনীত প্রথম সিনেমা ‘গল্প হলেও সত্যি’। তপন সিংহ পরিচালিত এ সিনেমার মাধ্যমে দর্শকদের নজর কাড়েন তিনি। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই বরেণ্য অভিনেতাকে। একে একে উপহার দেন ‘বসন্ত বিলাপ’, ‘গুপী গাইন বাঘা বাইন’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ধন্যি মেয়ে’, ‘চারমূর্তি’, ‘মৌচাক’, ‘হাটে বাজারে’, ‘ঠগিণী’, ‘ফুলেশ্বরী’, ‘সুবর্ণ গোলক’ প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়