ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অনিমেষের ‘জোছনা’ ভাবনা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ১৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনিমেষের ‘জোছনা’ ভাবনা

অনিমেষ আইচ ও আশনা হাবিব ভাবনা

বিনোদন ডেস্ক : ছোট পর্দার প্রশংসিত পরিচালক অনিমেষ আইচ। ‘জিরো ডিগ্রি’ নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। ২০১৫ সালে মুক্তি পায় সিনেমাটি। এরপর দুই বছরের বিরতি নিয়ে নির্মাণ করেন ‘ভয়ংকর সুন্দর’ সিনেমা। যার কারণে ছোট পর্দার কাজ থেকে অনেকটা দূরে ছিলেন এই নির্মাতা।

এবার ‘জোছনাময়ী’ নামে নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণ করলেন অনিমেষ আইচ। নাটকটির নাম ভূমিকায় অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, ফারুক আহমেদ, সুমাইয়া শিমু, খায়রুল আনাম সবুজ, প্রাণ রায়, রুনা খান প্রমুখ।

গ্রামের মেয়ে জোছনা বিয়ের আসর থেকে পালায়। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে রাজধানী শহরে এসে পৌঁছায়।  এরপর শুরু হয় তার চড়াই-উতরাইয়ের গল্প। মূলত একজন নারী আর তার চারপাশের চরিত্রকে কেন্দ্র করে এগিয়েছে নাটকটির কাহিনি।

অনিমেষ আইচ বলেন, ‘গতানুগতিক ধারার বাইরে গিয়ে এই কাজটি করেছি। দর্শকদের কাছে এটি ভিন্ন ঘরানার নাটক বলে মনে হবে। সাধারণত চঞ্চল চৌধুরী যে ধরনের চরিত্রে অভিনয় করে থাকেন, এতে একদমই আলাদা চরিত্রে অভিনয় করেছেন। তার সংলাপ বলার ধরণ একেবারেই আলাদা। অভিনেতা ফারুক আহমেদ একদম সিরিয়াস চরিত্রে কাজ করেছেন। এছাড়া প্রত্যেক শিল্পী তার গণ্ডির বাইরে গিয়ে কাজ করেছেন।’



আগামীকাল মঙ্গলবার বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিক টিভিতে নাটকটির প্রথম পর্ব প্রচার হবে। প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টায় ধারাবাহিকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়