ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এসএমই পণ্যমেলার সময় বাড়ল ১ দিন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএমই পণ্যমেলার সময় বাড়ল ১ দিন

অর্থনৈতিক প্রতিবেদক : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৬ মার্চ শুরু হওয়া ৭ম জাতীয় এসএমই পণ্যমেলার সময় এক দিন বাড়ানো হয়েছে। এ মেলা ২৩ মার্চ (শনিবার) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

বুধবার এসএমই ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মেলাটি ২২ মার্চ শুক্রবার শেষ হওয়ার কথা থাকলেও মেলায় আসা ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এসএমই ফাউন্ডেশন ২৩ মার্চ শনিবার পর্যন্ত মেলার সময় বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ১৬ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে এ মেলা উদ্বোধন করেন।

এ বছর সারা দেশ থেকে ২৮০টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে। উদ্যোক্তাদের মধ্যে ১৮৮ জন নারী উদ্যোক্তা এবং ৯২ জন পুরুষ উদ্যোক্তা। অর্থাৎ মেলায় ৬৭ শতাংশ নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষিজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, হালকা প্রকৌশল পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হচ্ছে। কোনো বিদেশী পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে না।




রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়