ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সামগ্রী

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ২৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সামগ্রী

রাইজিংবিডি ডেস্ক : তৃতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহনের জন্য বিভিন্ন ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সামগ্রী।

গোপালগঞ্জের পাঁচ উপজেলা এবং কিশোরগঞ্জের ১৩ উপজেলায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানোর কাজ শুরু হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিাধ জানিয়েছেন, শনিবার সকাল থেকে গোপালগঞ্জ সুইমিং পুল ও জিমনেসিয়াম থেকে সদর উপজেলার ১১৪টি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে ইভিএম মেশিন, অমোচনীয় কালি, ভোটার লিস্ট ও ব্যানারসহ নির্বাচনী সামগ্রী বিতরন করা হচ্ছে।

এছাড়া জেলার বাকি চার উপজেলায় ব্যালট পেপার, অমোচনীয় কালি, সিল, স্বচ্ছ ব্যালট ব্যাক্সসহ নির্বাচনী উপকরন প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। তারা এসব উপকরণ বুঝে নিয়ে অন্যান্য কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীদের সাথে নিয়ে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছেন। এর আগে এসব মালামাল নিজ নিজ উপজেলায় পাঠানো হয়।
 


তৃতীয় ধাপে আগামীকাল ২৪ মার্চ গোপালগঞ্জের পাঁচ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

এ নির্বাচনে পাঁচ উপজেলা থেকে ৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলার পাঁচ উপজেলার ৩৮৮টি কেন্দ্রে ৮ লাখ ৮০ হাজার ৯৪৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে কেন্দ্র করে জেলায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

গোপালগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুন্সি ওয়াহিদুজ্জামান জানিয়েছেন, সকাল থেকে জেলার পাঁচ উপজেলার ৩৮৮টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহন করা হয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে কিশোরগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, আগামীকাল তৃতীয় ধাপে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
 


এ জন্য শনিবার সকাল থেকে জেলার ১৩ উপজেলার ৮৩৮টি ভোটকেন্দ্রে ব্যালট ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী পাঠানো শুরু হয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তাদের তত্ত্ববধানে উপজেলা পরিষদ থেকে এসব সামগ্রী নিয়ে যাচ্ছেন প্রিসাইডিং কর্মকর্তারা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। নির্বাচনকে শান্তিপূর্ণ রাখতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা রাখা হয়েছে।

ভোটের দিন প্রত্যেকটি ভোটকেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হবে। কেন্দ্রের বাইরে টহল দেবে র‌্যাব ও বিজিবি সদস্যরা।

রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, পুরো জেলায় ৩৯ প্লাটুন বিজিবি ও র‌্যাব পুলিশের ২৬টি বিশেষ টিম কাজ করবে। যে কোনো অনাকাঙ্খিত ঘটনা সামাল দিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে থাকবে ভ্রাম্যমান আদালত।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/বাদল সাহা/রুমন চক্রবর্তী/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়