ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রদ্রিগো-রামোসের গোলে স্পেনের জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪০, ২৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রদ্রিগো-রামোসের গোলে স্পেনের জয়

ক্রীড়া ডেস্ক: ইউরো ২০২০ এর বাছাইয়ের শুরুতে জয় পেয়েছে স্পেন। নিজেদের মাঠে রদ্রিগো ও রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের গোলে নরওয়েকে হারিয়েছে লা রোজারা।

ভ্যালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে রোববার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় স্পেন ও নরওয়ে। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত একের পর এক আক্রমণে প্রতিপক্ষের উপর চাপ ধরে রাখে স্পেন। উত্তাপ ছড়ানো ওই ম্যাচে নরওয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে স্প্যানিশরা।

ঘরের মাঠে আক্রমণে এগিয়ে থাকা স্পেন ম্যাচের ষোল মিনিটেই এগিয়ে যায়। ডি বক্সের বাঁ দিক থেকে জর্দি আলবার ক্রস থেকে অসাধারণ এক ভলিতে ভ্যালেন্সিয়ার ফরোয়ার্ড রদ্রিগো নরওয়ের জালে বল পাঠান। ম্যাচের ৩১ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল নরওয়ে। কিন্তু মিডফিল্ডার হেনরিকসেনের পাস ধরে বল জালে পাঠানোর সহজ সুযোগ নষ্ট করেন সফরকারী দলের আরেক মিডফিল্ডার মোহামেদ।

বিশ্রাম শেষে মাঠে ফিরেও প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়াতে থাকে স্পিন। কিন্তু আক্রমণে এগিয়ে থাকলেও ম্যাচের ৬৫ মিনিটে উল্টো গোল হজম করে বসে স্বাগতিকরা। এসময় বোর্নমাউথের ফরোয়ার্ড জসুয়া কিংয়ের সফল স্পট কিকে সমতায় ফেরে নরওয়ে। ডি-বক্সে ফরোয়ার্ড বিওর্ন ইয়োনসেন ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সফরকারীরা। তবে ম্যাচের ৭১ মিনিটে রামোসরে স্পট কিকে আবারো স্বস্তি ফিরে স্বাগতিক শিবিরে। অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড মোরাতাকে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। শেষ পর্যন্ত আর গোল না হলেও ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ২০০৮ ও ২০১২ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

 


 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়