ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানের বিপক্ষে লিড নিল বাংলাদেশের কিশোররা

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৭ ৬:৩৫:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৭ ৬:৩৫:১৭ পিএম
Walton AC 10% Discount

আব্দুল্লাহ এম রুবেল : পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে সিরিজের দ্বিতীয় তিন দিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষেও ভালো অবস্থানে রয়েছে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। প্রথম ইনিংসে লিড নিয়েছে রিহাদ খানের দল।

মঙ্গলবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২৯ রান সংগ্রহ করেছে। তবে এর আগে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলকে প্রথম ইনিংসে ২২০ রানে অল আউট করে লিড নেয় বাংলাদেশ কিশোররা। প্রথম ইনিংসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল ২৯২ রান সংগ্রহ করেছিল। সব মিলিয়ে স্বাগতিকরা এখনও ১০১ রানে এগিয়ে রয়েছে।

আগের দিন পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল ২ উইকেট হারিয়ে ২০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল। সেখান থেকে খেলতে নেমে মঙ্গলবার আরও ২০০ রান যোগ করে তারা। মঙ্গলবার দিনের শুরুটাও নিজেদের করে নেয় স্বাগতিকরা। দলীয় ৫২ রানেই প্রতিপক্ষ শিবিরে তৃতীয় আঘাতটি করেন মাহফুজুর রহমান রাব্বী। এরপর নিয়মিত বিরতিতেই বাংলাদেশ শিবিরে সফলতা আসতে থাকে।



তবে এর মধ্যে সফরকারীদের হয়ে দলের হাল ধরেন অধিনায়ক ওমর ইনাম। নিজের অর্ধশত পূর্ণ করেন তিনি। মিডল অর্ডারে অধিনায়ক ওমর ইমানের সাথে তিনটি মাঝারি জুটিতেই মূলত পাকিস্তানকে দুইশত রানের গন্ডি পার করতে সহায়তা করে। শেষ পর্যন্ত ৮৩.২ ওভারে পাকিস্তানের ইনিংস শেষ হয় ২২০ রানে। ১১৭ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ৫৭ রান করেন তিনি।

অন্য ব্যাটসম্যানদের মধ্যে কাসিফ আলী ও আসির মুঘল দু’জনেই ২২ রান করে করেন। এছাড়া সামির সাকিব ১৯, আলী আসফান্দ ১৮ রান করেন। বাংলাদেশের হয়ে দারুণ সফল ছিলেন পেস বোলার মুশফিক হাসান। ইনজুরিতে মাঠ থেকে বের হওয়ার আগে ১২.২ ওভার বল করে ৩৮ রান খরচায় নেন ৩ উইকেট। সমান ৩টি উইকেট নিয়েছেন মাহফুজুর রহমান রাব্বীও। একটি করে উইকেট নেন আশিকুর রহমান, শাহরিয়ার আলম মাহিন ও অধিনায়ক রিহাদ খান।

৭২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। তবে দিনের বাকি সময়টা আর নিজেদের করে নিতে পারেনি স্বাগতিকরা। দলের খাতায় ১১ রান তুলতেই ফিরে গেছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান। সাকিব শাহরিয়ার ১৮ ও রাফসান জনি ৫ রানে অপরাজিত আছেন।


রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৯/রুবেল/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge