ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আবারো হেরেছে আলভি-মাসফিয়া

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারো হেরেছে আলভি-মাসফিয়া

ক্রীড়া প্রতিবেদক : উজবেকিস্তানের তাসখন্দে ৫ মে থেকে শুরু হয়েছে আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ-২০১৯ : ডিভিশন-১’ টেনিস প্রতিযোগিতা। যা চলবে ১৮ মে পর্যন্ত। এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে চার সদস্যের বাংলাদেশ দল। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আজ মঙ্গলবার মাঠে নেমেছিল বাংলাদেশের মাহাদী হাসান আলভিও মাসফিয়া আফরিন। তবে কেউ-ই জয় পায়নি।ছেলেদের এককে আলভি৫-৭, ৪-৬ ব্যবধানেকাজাখস্তানের ম্যাক্স মাতুতেনকোর কাছে হেরে যায়। আর মেয়েদের এককে বাংলাদেশের মাসফিয়া ০-৬, ১-৬ ব্যবধানে হেরে যায় ইরানের দোরসা সি হেরাগির কাছে।

আইটিএফ এশিয়ান ডিভিশন-১ টেনিস প্রতিযোগিতা অনূর্ধ্ব-১৪ বছরের সবচেয়ে বেশি র্যা ঙ্কিং পয়েন্টের প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশ থেকে অংশ নিয়েছে মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। বাংলাদেশ দলের প্রশিক্ষক হিসেবে আছেন মো. মোজাহিদুল হক।

চলতি বছরের ৮-১৩ জানুয়ারি ও ১৪-১৮ জানুয়ারি ২০১৯ পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯ : ডিভিশন-২’ এর দুটি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে বাছাইকৃত খেলোয়াড়দের সমম্বয়ে গঠিত আইটিএফ দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও এই প্রতিযোগিতার টিকিট পাওয়া মঙ্গোলিয়া থেকে ৩ জন, পাকিস্তান থেকে ২ জন, লেবানন থেকে ১ জন, ইরান থেকে ২ জন, জর্ডান থেকে ১ জন, কিরগিজস্তান ও নেপাল থেকে ১ জন করে খেলোয়াড় অংশ নিয়েছে।

এ ছাড়া আইটিএফ এশিয়ান ডিভিশন-১ প্রতিযোগিতায় এ বছর এশিয়ার অনূর্ধ্ব-১৪ গ্রুপের টপ র্যা ঙ্কিংধারী দেশসমূহ হল- চীন, চাইনিজ তাইপে, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, কাজাখস্তান, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, শ্রীলংকা, থাইল্যান্ড, উজবেকিস্তান ও ভিয়েতনাম থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়