ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটনের সংবর্ধনায় সিক্ত হলেন ফয়সাল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২০ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের সংবর্ধনায় সিক্ত হলেন ফয়সাল

ক্রীড়া প্রতিবেদক : গেল জানুয়ারিতে ওয়ালটনের ব্যানারে দুই হাত গোল করে তার মধ্যে এক মিনিটে সবচেয়ে বেশিবার (১৪৪ বার) বাস্কেটবল ঘুরিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়ার প্রচেষ্টা চালান মাগুরার ফ্রিস্ট্যাইলার মাহমুদুল হাসান ফয়সাল।

এপ্রিলের ৫ তারিখ তার এই রেকর্ডের (Most basketball arm rolls in one minute) স্বীকৃতি দেয় গিনেস বুক কর্তৃপক্ষ। আর আজ সোমবার এই রেকর্ড গড়ায় তাকে সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ। ওয়ালটনের ব্যানারে রেকর্ড গড়ায় তাকে নগদ ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা ও ওয়ালটনের সামগ্রী দিয়ে উৎসাহিত করা হয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের তৃতীয় তলাস্থ সভাকক্ষে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ডাক বিভাগের আবাসিক ভবন নির্মাণ প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. আনজীর আহম্মদ, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রশাসক মো. মোবারক করিম লিটন, মিডিয়া পার্টনার এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার এস.এম. আশরাফুল আলম, গিনেস রেকর্ড সৃষ্টিকারী মাহমুদুল হাসান ফয়সাল ও তার বাবা-মা।



সংবর্ধনা অনুষ্ঠানে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ যেমন আমাদের নানা পণ্য দিয়ে বাংলাদেশকে তুলে ধরি, প্রমোট করি। তেমনি মাহমুদুল হাসান ফয়সালরা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়ে বাংলাদেশকে প্রমোট করছে। আশা করছি সে ভবিষ্যতে আরো অনেক রেকর্ড গড়তে পারবে। তার আরো কয়েকটি রেকর্ড প্রসেসিংয়ে রয়েছে। আমরা আসলে আরো ট্যালেন্টদের খোঁজে রয়েছি। সারাদেশে আমাদের ১০ হাজারের উপরে আউটলেট রয়েছে। যদি এমন কোনো প্রতিভাবানরা থাকেন যারা নিজেদের প্রতিভা মেলে ধরার সুযোগ পাচ্ছেন না, তাহলে আমাদের আউটলেটের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের স্বপ্নকে বাস্তবায়ন করার চেষ্টা করব। আমরা বিশ্বাস করি বাংলাদেশে এমন আরো অনেক ট্যালেন্ট রয়েছে।’

সংবর্ধনা অনুষ্ঠানে ফয়সাল বলেন, ‘এর আগে আমি ফুটবল দিয়ে আর্ম রোলিংয়ে ওয়ার্ল্ড রেকর্ড গড়েছি। এবার বাস্কেটবল দিয়ে আর্ম রোলিংয়ে রেকর্ড গড়েছি। আমার দুটি রেকর্ড গড়ার সঙ্গেই ছিল ওয়ালটন। আগেরবারের মতো এবারও তারা আমাকে সংবর্ধনা দিল। সে জন্য ওয়ালটন গ্রুপকে আমি ধন্যবাদ জানাই। তাদের কাছে আমি কৃতজ্ঞ। আশা করছি ভবিষ্যতেও তারা আমার পাশে থাকবে। আমি ভবিষ্যতেও এই রেকর্ড গড়ার ধারা অব্যাহত রাখব।’



ফয়সালের মা মঞ্জুয়ারা খানম অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘প্রথমে আমরা তার এই বিষয়টিকে খুব একটা সাপোর্ট করতাম না। কিন্তু তার আগ্রহ দেখে আমরা বারণ করিনি। আমরা যখন ঘুমিয়ে যেতাম তখন সে রাত জেগে ফুটবল ও বাস্কেটবল নিয়ে প্রাকটিস করতো। এরপর ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় সে প্রথম রেকর্ড গড়ে। এরপর দ্বিতীয় রেকর্ডটি গড়েছে। ওয়ালটন গ্রুপকে আমি ধন্যবাদ জানাতে চাই।’

ডাক বিভাগের আবাসিক ভবন নির্মাণ প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. আনজীর আহম্মদ বলেন, ‘ফয়সাল আমাদের ছোট ভাই। তার মধ্যে যে এমন প্রতিভা রয়েছে সেটা আমরা বুঝতে পারিনি। ধন্যবাদ জানাচ্ছি ওয়ালটনকে। তারা ফয়সালের প্রতিভার মূল্যায়ন করেছে। তাকে প্রমোট করে রেকর্ড গড়িয়েছে। আসলে এভাবে সবাই পাশে থাকতে পারে না। যেমনটা ওয়ালটন রয়েছে। তারা সব ধরনের খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করছে। পাশাপাশি ফয়সালদের মতো ট্যালেন্টদেরও লালন করছে। আশা করব তাদের এই প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

এর আগে ফয়সাল ওয়ালটন গ্রুপের ব্যানারে এক মিনিটে দুই হাত গোল করে তার মধ্যে ১৩৪ বার হাত ঘুরিয়ে (Most football arm rolls in one minute) রেকর্ড গড়েছিলেন।



১৮ বছর বয়সী ফুটবল ফ্রিস্ট্যাইলার ফয়সাল ২০১৪ সাল থেকে এই প্রচেষ্টা শুরু করেন। সেটা শুধু ফুটবল ও বাস্কেটবল নিয়ে নয়, বিভিন্ন বিষয় নিয়ে। মাহমুদুল হাসানের জন্ম নড়াইলের কালিয়াতে। পৈতৃক নিবাস মাগুরার হাজীপুর। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। কাটিয়েছেন শৈশব ও কৈশর। বাবা আগে সেনাবাহিনীতে চাকরি করতেন। বর্তমানে অবসরপ্রাপ্ত। মাগুরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাসের পর মাগুরা পলিটেকনিক ইনিস্টিটিউটে ভর্তি হন ফয়সাল। তিনি ফুটবল, বাস্কেটবল দিয়ে বিভিন্ন ধরণের কসরত দেখানোর পাশাপাশি আরো বেশ কয়েকটি বিষয়ে পারদর্শী। রেকর্ড ভাঙা ও গড়াটাকে প্যাশন হিসেবে নিয়েছেন তিনি।

এই আয়োজনের মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়