ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনন্তর নয়া লুক

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ২১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনন্তর নয়া লুক

বিনোদন ডেস্ক: মাথায় লম্বা চুল, মুখ ভর্তি দাড়ি-গোঁফ, চোখে কালো চশমা, শরীরে জড়ানো চাদর— এমন লুকে ক্যামেরাবন্দি হয়েছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল। আর এ ছবিটি তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে লিখেছেন, ‘দ্বীন: দ্য ডে-তে আমার নতুন লুক’।

অনন্ত জলিল অভিনীত পরবর্তী সিনেমা ‘দ্বীন: দ্য ডে’। এ সিনেমার শুটিংয়ের প্রয়োজনে এমন সাজে সেজেছেন এই অভিনেতা। ইরানের হেরাতের এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকা, ঢাকার হাতিরঝিল ও তিনশ ফিটে সিনেমাটির শুটিং করেছেন অনন্ত জলিল। ইরানে শুটিং করতে গিয়ে উটের পিঠ থেকে পড়ে মারাত্মক আহতও হয়েছিলেন তিনি।

দীর্ঘদিন অভিনয় থেকে দূরে থাকার পর ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় ‘দ্বিন-দ্য ডে’ সিনেমার কাজ শুরু করেন অনন্ত। সিনেমাটি নির্মাণ করছেন ইরানের স্বনামধন্য পরিচালক মুর্তজা অতাশ জমজম। এতে বাংলাদেশ থেকে অভিনয় করছেন অনন্ত জলিল ও বর্ষা। তাদের সঙ্গে দেখা যাবে সুমন ফারুককে। এছাড়া ইরান ও লেবাননের জনপ্রিয় অভিনয়শিল্পীরা এতে অভিনয় করছেন বলে জানা গেছে।

পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ জানান, বাংলাদেশের পাশাপাশি গল্পের প্রয়োজনেই সিনেমাটির শুটিং হবে ইরান, লেবানন ও সিরিয়ায়। ইরানের বিখ্যাত নগরী ইস্পাহান, শিরাজ থেকে শুরু করে লেবাননের বৈরুতের অসাধারণ দৃশ্য যেমন দেখা যাবে, তেমনিভাবে আইএসআই জঙ্গিদের হাতে ধ্বংসপ্রাপ্ত সিরিয়ার দামেস্কের আশেপাশের বিভিন্ন শহর, আলেপ্পো, হাম্মাম নগরীর হৃদয়বিদারক দৃশ্য দেখেও শিহরিত হবেন দর্শকরা।

‘দ্বিন-দ্য ডে’ সিনেমাটির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময়ে বাংলাদেশসহ ইরানের বিভিন্ন প্রেক্ষাগৃহ ও বিভিন্ন দেশে প্রদর্শনের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।




রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়