ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডট বলে উচ্ছ্বসিত কামিন্স

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডট বলে উচ্ছ্বসিত কামিন্স

ক্রীড়া ডেস্ক : ১০ ওভারে ৩৩ রানে ৩ উইকেট- ওয়ানডেতে যেকোনো পরিস্থিতিতেই দারুণ বোলিং নিঃসন্দেহে। তার চেয়েও বড় কথা, প্যাট কামিন্স ৬০ বলের ৪১টিই করেছেন ডট বল!

বিশ্বকাপে কাল টনটনে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া যে ৪১ রানের জয় পেল, তাতে বড় অবদান কামিন্সের এই অসাধারণ বোলিংয়ের।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ডট বল করেছেন কামিন্সই। চার ম্যাচে তার ২৩০ বলের মধ্যে ডট বলের সংখ্যা ১৫৩টি। ২৬ বছর বয়সি ডানহাতি পেসার উইকেটও নিয়েছেন ৯টি।

নিজের ডট বল নিয়ে উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ান পেসার, ‘লেংথ ধরে রাখা এবং ব্যাটসম্যানের জন্য রান নেওয়া কঠিন করে তোলা, গত দুই বছরে এটা আমার অনেক বড় উন্নতি।’

‘আপনি যদি সহজ সিঙ্গেল নিতে দেন তাহলে ৩০০ রান করা কঠিন নয়। সিঙ্গেল কমানোটা বড় ব্যাপার। যার অর্থ আপনি যদি একটি বাউন্ডারি হজম করেন, তারপরও ১০-১১ রানের মতো বড় ওভার হবে না, হয়তো ৫-৬ রান হবে।’

কামিন্সের সঙ্গে দুর্দান্ত বোলিং করছেন অস্ট্রেলিয়ার পেস আক্রমণের আরেক তারকা মিচেল স্টার্কও। চার ম্যাচে এই দুজনের সম্মিলিত উইকেট ১৮টি, যেখানে দলের বাকিরা মিলে নিয়েছেন ১২ উইকেট। কাল ডেথ ওভারে স্টার্কের গুরুত্বপূর্ণ ২ উইকেট বড় ভূমিকা রাখে অস্ট্রেলিয়ার জয়ে।

বিশ্বকাপে সবচেয়ে বেশি ডট বলের তালিকাতেও কামিন্সের পরেই আছেন স্টার্ক (১২৮ ডট বল)। এমনকি প্রথম তিনটি স্থানই অস্ট্রেলিয়ার বোলারদের দখলে। ১১৩টি ডট বল করে তৃতীয় স্থানে আছেন আরেক পেসার নাথান কোল্টার-নাইল।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়