ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

পরিচ্ছন্নতা কর্মীদের জন্য নির্মিত হচ্ছে ৫টি ১০ তলা ভবন

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-০৮-২৮ ৬:৩৪:১৩ পিএম     ||     আপডেট: ২০১৪-০৮-২৮ ৬:৪২:৪৫ পিএম

সচিবালয় প্রতিবেদক : প্রায় ৭৯ কোটি টাকা ব্যয়ে ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) পরিচ্ছন্নতা কর্মীদের জন্য দয়াগঞ্জ ক্লিনার্স কলোনিতে পাঁচটি ১০ তলার ভবনের ‘পরিচ্ছন্নতা কর্মী নিবাস’ নির্মিত হচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠান নাভানা কনস্ট্রাকশন লি. এসব ভবন নির্মাণ করবে।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ১০টি ভবন নির্মাণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সভায় সভাপতিত্ব করেন।

বৈঠক সূত্র জানায়, পাঁচটি ১০ তলা ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৭৮ কোটি ৯৬ লাখ ১০ হাজার টাকা। ঢাকা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ‘কর্মী নিবাস নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় দয়াগঞ্জ ক্লিনার্স কলোনীতে ১০ তলা বিশিষ্ট এই পাঁচটি ভবন নির্মাণ করা হবে।

 

এতে থাকবে ৪৪০টি ফ্ল্যাট। প্রতিটি ফ্লাটের আয়তন হবে ৪৭২ বর্গফুট। প্রতিটি ভবনে লিফটের ব্যবস্থা থাকবে। ফায়ার ফাইটিং ব্যবস্থাসহ বিদ্যুতের জন্য আলাদা জেনারেটর এবং সাব স্টেশন ব্যবস্থা থাকবে।

১০টি ‘পরিচ্ছন্নতা কর্মী নিবাস’ নির্মাণ কাজ বাস্তবায়নের জন্য প্রায় দুই বছর ছয় মাস সময় ধরা হয়েছে, যা ২০১৭ সালের জুন মাসে শেষ হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৪/শফিক/সাইফুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge