ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকার চারপাশে আরো চারটি ‘ইকোপার্ক’ হবে

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার চারপাশে আরো চারটি ‘ইকোপার্ক’ হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা শহরের চারপাশে আরো চারটি ‘ইকোপার্ক’ স্থাপন করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।

তিনি বলেন, নদীর তীরভূমির অবৈধ দখলরোধ, পরিবেশের উন্নয়ন ও বিনোদনের লক্ষ্যে ঢাকা শহরের চারপাশে আরো চারটি ‘ইকোপার্ক’ স্থাপনের পরিকল্পনা রয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর শ্যামপুরের বিআইডব্লিউটিএ ইকোপার্কের রাইডসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্ব বর্তমান সরকার দেশের সব নদী রক্ষা করে পরিবেশ উপযোগী করার কর্মযজ্ঞ বাস্তবায়ন করছে। মানুষের জন্য করছে বিনোদনমূলক ব্যবস্থাও।’ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় বসানোর আহ্বান জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সংসদ সদস্য অ্যাডভোকেট বেগম সানজিদা খানম এবং মেসার্স নেপচুন এন্টারটেইনমেন্ট অ্যান্ড এমিউজমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

উল্লেখ্য, নেপচুন এন্টারটেইনমেন্ট অ্যান্ড এমিউজমেন্ট কোম্পানি লিমিটেড বার্ষিক নবায়নের ভিত্তিতে পাঁচ বছরের জন্য ওই ইকোপার্কের রাইডস্ পরিচালনার লাইসেন্স পেয়েছে। বর্তমানে সেখানে ২২টি রাইডস স্থাপন করা হয়েছে।

বিআইডব্লিউটিএ লাইসেন্স ফি বাবদ প্রায় ২৮ লাখ টাকা এবং প্রবেশ টিকেট বাবদ সমপরিমাণ অর্থ আয় করবে। পার্কের প্রবেশ ফি ৩০ টাকা। প্রতিটি রাইডসের জন্য আলাদা ফি রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়