ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আরো দুদিন বৃষ্টির আশঙ্কা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো দুদিন বৃষ্টির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাত আরো দুদিন অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী ৫ দিনের মধ্যে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

আজ শুক্রবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রাম বিভাগের সীতাকুণ্ডে। আজ ৬টা সন্ধ্যা পর্যন্ত এই অঞ্চলে সর্বোচ্চ ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।  বৃহস্পতিবারও চট্টগ্রাম বিভাগের সীতাকুণ্ডে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়। গতকাল এই অঞ্চলে সর্বোচ্চ ১৭১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর।

রাজধানীতে আজ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মংলায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটের শ্রীমঙ্গলে ২৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।  

শুক্রবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। ৬টা সন্ধ্যা পর্যন্ত বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ।

ঢাকায় আগামীকাল শনিবার সূর্যোদয় হবে ৫টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ৩৪ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, মৌসুমী বায়ুর বর্ধিতাংশের অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশ, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়