ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কান্নাভেজা চোখে পিকে যা বললেন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৪, ২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কান্নাভেজা চোখে পিকে যা বললেন

জেরার্ড পিকে

ক্রীড়া ডেস্ক : ম্যাচটা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল বার্সেলোনা। স্প্যানিশ ফুটবল ফেডারেশন তা মানেনি। শেষ পর্যন্ত ম্যাচ হলো ঠিকই, কিন্তু ফাঁকা গ্যালারিতে। স্বাধীনতার দাবিতে সোচ্চার কাতালোনিয়ায় বিক্ষোভ ছড়িয়ে পড়ায় কাল ন্যু ক্যাম্পে শূন্য গ্যালারিতে হয়েছে বার্সেলোনা-লাস পালমাস ম্যাচ। নিরাপত্তা শঙ্কায় দর্শকদের স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি। বার্সেলোনার ৩-০ গোলে জয়ের ম্যাচের পর ডিফেন্ডার জেরার্ড পিকে কান্নাভেজা চোখে বলেছেন, স্পেনের ফুটবল ফেডারেশন যদি চায় তাহলে জাতীয় দল থেকে সরে দাঁড়াবেন তিনি।

পুলিশের বাধা আর বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্যে দিয়ে স্বাধীনতার দাবিতে কাল গণভোটে অংশ নেয় কাতালোনিয়া। পুলিশের সঙ্গে সংঘর্ষে এদিন অন্তত ৪০০ মানুষ আহত হয়েছেন। বার্সেলোনা-লাস পালমাস ম্যাচের আগে পুলিশ বন্ধ করে দেয় স্টেডিয়ামের দরজা। কাতালোনিয়ার স্বাধীনতা প্রসঙ্গে বরাবরই সোচ্চার পিকে নিজেও গণভোটে অংশ নিয়েছেন ম্যাচের আগে। বার্সার স্প্যানিশ ডিফেন্ডার ম্যাচ শেষে নিজের রাগ লুকাতে পারেননি।

পিকে আগেই ঘোষণা দিয়েছেন, ২০১৮ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। তবে স্পেনের কেন্দ্রীয় সরকারের সঙ্গে কাতালোনিয়ার চলমান দ্বন্দ্বের কারণে অবসর নিতে পারেন বিশ্বকাপের আগেই। পিকে সাংবাদিকদের বলেছেন, ‘যদি ফুটবল অ্যাসোসিয়েশনের কোনো পরিচালক কিংবা অন্য কেউ মনে করে আমি স্পেনের ফুটবল ফেডারেশনের জন্য সমস্যা, তাহলে আগামী বিশ্বকাপের আগেই সরে দাঁড়াব।’

ফাঁকা গ্যালারিতে ম্যাচ খেলাটাকে তার ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে বাজে অভিজ্ঞতা বলে জানালেন বার্সা ডিফেন্ডার, ‘আমাদের দর্শকদের ছাড়া ম্যাচ খেলাটা খুব কঠিন। কিন্তু এটা হলো। পেশাদার ফুটবলার হিসেবে এটা আমার জীবনের সবচেয়ে বাজে অভিজ্ঞতা।’

কাতালোনিয়ার জনগণকে নিয়ে গর্বিত পিকে, ‘আমি নিজেকে কাতালান মনে করি। আজ আমি কাতালোনিয়ার জনগণকে নিয়ে গর্বিত। আমরা সংখ্যালঘু নই। লাখ লাখ মানুষ আমাদের সঙ্গে আছে। আমরা খারাপ মানুষ নই, আমরা শুধু ভোট চাই’- বলেন পিকে।

তথ্যসূত্র : গোল ডটকম, মেইল অনলাইন। 




রাইজিংবিডি/ঢাকা/২ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়