ঢাকা, মঙ্গলবার, ৮ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

ওয়াটার ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-২৩ ২:৪৯:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২৩ ২:৪৯:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক : ওয়াটার, ওয়েস্ট ওয়াটার টেকনোলজি ও সল্যিউশন নিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ‘ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’।

বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয় এবং সেমস গ্লোবালের যৌথ আয়োজনে আগামী ২৬ থেকে ২৮ তারিখ রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে এই প্রদর্শনী।

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্বের আটটি দেশের অংশগ্রহণে আয়োজিত এই প্রদর্শনী ভোক্তা এবং উদ্যোক্তাদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম, যেখানে কার্যকারী যোগাযোগের মাধ্যমে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন।

প্রদর্শনীতে পানি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগী দপ্তর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ হাওর উন্নয়ন বোর্ড, পানি সম্পদ পরিকল্পনা বিভাগ, নদী গবেষণা ইনিস্টিটিট, যৌথ নদী কমিশন উক্ত প্রদর্শনীতে অংশগ্রহণ করবে এবং নিজেদের প্রকল্প ও কর্মপরিধি তুলে ধরবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, সিইজিআইএস এবং আইডব্লিউএম এর দুইটি প্যাভিলিয়ন থাকবে এই প্রদর্শনীতে। আন্তর্জাতিকভাবে স্বীকৃতি প্রতিষ্ঠান দুইটি এশিয়া উপমহাদেশের বিভিন্ন দেশ বেশ কিছু প্রকল্প বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানটির সিলভার স্পন্সর সিগমা গ্রুপ। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনীগুলো সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফ, সিইজিআইএসর ডিরেক্টর এ টি এম সামসুল আলম, ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭ এর প্রকল্প পরামর্শক টিম জাহিদ হোসাইন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/হাসিবুল/ইভা      

Walton
 
   
Marcel