ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মিলন হত্যার বিচার আমরাই করব’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মিলন হত্যার বিচার আমরাই করব’

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ক্ষমতায় আসতে পারলে প্রথমেই আমরা ডা. শামসুল আলম খান মিলন হত্যার বিচার করব।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট হলে জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরশাদ দুঃখ করে বলেন, আমার হাতে রক্তের দাগ নেই। হত্যার মধ্য দিয়ে ক্ষমতায় বিশ্বাসী না। জনগণের ভালোবাসাই আমার পুঁজি। মানুষের হৃদয় জয় করে আবারো ক্ষমতায় আসতে চাই।

সংসদে বিরোধী দলের নেতা ও জাপার সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি, প্রতিমন্ত্রী মুজিবুল হক এমপি, মহানগর দক্ষিণ সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি ও মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতী।

বেগম খালেদা জিয়ার সমালোচনা করে এরশাদ বলেন, মিথ্যা মামলা, অত্যাচার করে তারা আমাদের ধ্বংস করতে চেয়েছিল, কিন্তু পারেনি। শত অত্যাচারেও আমরা ঘুরে দাঁড়িয়েছি। এখন তাদের অবস্থা কী? আল্লাহ বিচারের মালিক। চার্জ গঠন হয়েছে, সামনে আরো কী হবে অপেক্ষা করছি।

তিনি বলেন, আওয়ামী লীগ, বিএনপি কেউ আমাদের ওপর সুবিচার করেনি। আমাদের সহযোগিতায় আওয়ামী লীগ তিনবার ক্ষমতায় এসেছে। কিন্তু তারা কথা রাখেনি।

‘জাপা ইজ বিগ ফ্যাক্টর ইন পলিটিক্স’। জাতীয় পার্টি ছাড়া দেশে নির্বাচন হবে না- জোর গলায় বলেন এরশাদ। এ সময় নেতাকর্মীরা করতালি দিয়ে সাবেক রাষ্ট্রপতির কথার সমর্থন জানান।

দেশ পরিচালনায় ব্যর্থতা তুলে ধরে বর্তমান সরকারের কঠোর সমালোচনা করেন এরশাদ।

তিনি বলেন, খুন-গুম-অরাজকতা চলছে। দেশের মানুষ নিরাপত্তাহীন। কর্মসংস্থান নেই, বেকারত্বের অভিশাপে জনজীবনে অস্থিরতা। দ্রব্যমূল্যের কশাঘাত, অস্থির রাজনীতি। এ অবস্থায় মানুষ পরিবর্তন চায়। পরিবর্তন করতে পারে জাতীয় পার্টি। তাই জাতীয় পার্টিকে মানুষ ক্ষমতায় দেখতে চায়।’ বড় দুই দলের বিপরীতে জাপাকে জনপ্রিয় দল হিসেবেও অভিহিত করেন সাবেক রাষ্ট্রপতি।

জাতীয় পার্টিকে ৩২ বছরের পূর্ণ যৌবনা দল উল্লেখ করে এরশাদ বলেন, ৩২ বছরে আমরা পা দিয়েছি। এখন আমাদের পূর্ণ যৌবনের সময়। এখনই সংগ্রাম লড়াই ও বাঁচা-মরার সময়। তোমাদের কাছে আমার প্রশ্ন? যৌবনা দল জাতীয় পার্টি সংগ্রামের জন্য প্রস্তুত কিনা? নেতাকর্মীরা এ সময় চিৎকার করে বলেন- প্রস্তুত আমরা।

‘দেশবাসীকে ঐক্যবদ্ধ করে সংগ্রাম-লড়াই করে বিজয় ছিনিয়ে আনতে হবে। নেতাকর্মী তোমরা প্রস্তুত হও, মানুষের মন জয় করে আবার ক্ষমতায় যেতে চাই’- বলেন জাপা চেয়ারম্যান।

নিজের অবর্তমানে কে জাতীয় পার্টির হাল ধরবেন এ নিয়েও মুখ খুলেন এরশাদ। দলটির অন্যতম প্রতিষ্ঠাতা রওশন এরশাদ ও কো-চেয়ারম্যান জিএম কাদেরের উপস্থিতিতেই নেতাকর্মীদের উদ্দেশে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমার পরে কে হবেন? এটা সবার প্রশ্ন, আমারও। আমিই এর উত্তর দেব। আমি যদি দিয়ে যেতে না পারি তাহলে আমার পরে কে হবেন, সেটা দলের প্রেসিডিয়াম নির্ধারণ করবে।

অনুষ্ঠানে বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেন, বঙ্গবন্ধুর দেশের স্বাধীনতা দিয়েছেন আর এরশাদ দিয়েছেন উন্নয়ন-সমৃদ্ধি। এই উন্নয়ন তুলে ধরে নেতাকর্মীসহ দেশবাসীকে জাপার পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে।

‘আমরা কারো দাবার গুঁটি হতে চাই না, আমরা রাজা হতে চাই, দেশবাসীর ভাগ্যের উন্নয়ন করতে চাই। এজন্য আমাদের ক্ষমতায় যেতে হবে’- বলেন জাপার এই অন্যতম প্রতিষ্ঠাতা।

তিনি বলেন, দেশে বেকারত্ব, কর্মসংস্থান, সুশিক্ষা, সুস্বাস্থ্য, গ্রামের উন্নয়ন, বিচার ব্যবস্থা বিকেন্দ্রিকরণ এখন বড় চ্যালেঞ্জ। এসব বিষয় নিয়ে জাতীয় পার্টিকে সুনির্দিষ্ট কর্মসূচি ঠিক করতে হবে। মানুষের জন্য আমরা সামনে কী করব তা ঠিক করেই দলকে শক্তিশালী করতে হবে। রংপুরের জয়যাত্রার আবেগ-অনুভূতি কাজে লাগিয়ে দলকে ক্ষমতায় নিতে হবে।

ক্ষমতার মালিক একমাত্র আল্লাহ, মন্তব্য করে রওশন এরশাদ বলেন, আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব। শত অত্যাচারেও আমরা টিকে আছি। এটাও আল্লাহর রহমত।’ আল্লাহর রহমত পাওয়ার জন্য তিনি নেতাকর্মীদের একটি দোয়া শিখিয়ে দেন। অনুরোধ করেন সবাই যেন এই দোয়া পড়েন। তাহলে আল্লাহর রহমত প্রাপ্ত হবেন।

দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, আওয়ামী লীগ, বিএনপি দেশের জন্য কিছুই করতে পারেনি। এবার আপনারা বিশ্রামে যান। মানুষ পরিবর্তন চায়, মুক্তি চায়। আমরা মানুষের মুক্তির জন্যই সংগ্রাম করছি।

তিনি বলেন, ৩২ বছরের সংগ্রাম লড়াই সেদিন শেষ হবে যেদিন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি ক্ষমতায় গিয়ে দেশের মানুষকে মুক্তি দেবে। সেই সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

জাপা প্রেসিডিয়াম সদস্য ও সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, ‘জাতীয় রাজনীতিতে পল্লীবন্ধু এরশাদের বিকল্প নেই। আমাদের জন্য, দেশ ও জাতির জন্যই আল্লাহ পাক তাকে বাঁচিয়ে রেখেছেন।’ এরশাদ ও রওশনের নেতৃত্বে আগামীতে আমরাই ক্ষমতাই যাব।

দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু ও যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজুর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, নুর ই হাসনা চৌধুরী লিলি এমপি, মীর আব্দুস সবুর আসুদ, আজম খান, সোলাইমান শেঠ, অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, সুনীল শুভরায়, মেজর অব. খালেদ আকতার, রিন্টু আনোয়ার, নাজমা বেগম, কাজী মামুন, রেজাউল ভুইয়া, আবুল কাসেম, গোলাম কিবরিয়া টিপু, আমির হোসেন ভুইয়া এমপি, লিয়াকত হোসেন এমপি, জহিরুল ইসলাম জহির, আরিফ খান, জহিরুল আলম রুবেল, আলমগীর সিকদার লোটন, ফখরুল শাহজাদা, অনন্যা হোসেন মৌসুমী, সুলতান মাহমুদ, নাসির উদ্দিন মামুন, একেএম আসরাফুজ্জামান, ইসহাক ভুইয়া, সুজন দে, শেখ মাসুক, বেলাল হোসেন, মিজানুর রহমান মিরু, অ্যাডভোকেট শাহিদা, শাহনাজ পারভিন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/ইভা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়