ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গ্রন্থমেলায় ‘সিটি আনন্দ আলো’ পুরস্কার ঘোষণা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রন্থমেলায় ‘সিটি আনন্দ আলো’ পুরস্কার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত বইয়ের জন্য ‘সিটি আনন্দ আলো’ পুরস্কার ঘোষণা করা হয়েছে।

রোববার সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার প্রদান কমিটির এক সভায় সাহিত্য পুরস্কার-২০১৭ প্রাপ্ত গুণী কবি-লেখকদের নাম ঘোষণা করা হয়।

পুরস্কার প্রাপ্তরা হলেন- প্রবন্ধে অনন্যা থেকে প্রকাশিত ‘উনিশ শতকে পূর্ববঙ্গে ব্রাহ্ম আন্দোলন’ গ্রন্থের জন্য মুনতাসীর মামুন, কবিতায় যৌথভাবে আবিষ্কার থেকে প্রকাশিত ‘জো’ গ্রন্থের জন্য হাবীবুল্লাহ সিরাজী, জার্নিম্যান থেকে প্রকাশিত ‘সাত দেশের কবিতা’ গ্রন্থের জন্য মুহাম্মদ সামাদ, শিশুসাহিত্যে কিশোর উপন্যাসে ‘হাশেম খানের ছবির গল্প মধুবক’ গ্রন্থের জন্য হাশেম খান, ছড়ায় চন্দ্রাবতী থেকে প্রকাশিত ‘লাল জেব্রার ম্যাজিক’ গ্রন্থের জন্য লুৎফর রহমান রিটন, উপন্যাসে যৌথভাবে প্রথমা থেকে প্রকাশিত ‘প্রিয় এই পৃথিবী ছেড়ে’ গ্রন্থের জন্য আনিসুল হক, কথাপ্রকাশ থেকে প্রকাশিত ‘ডুগডুগির আসর’ গ্রন্থের জন্য প্রশান্ত মৃধা।

তরুণ লেখক ক্যাটাগরিতে (জীবনের প্রথম বই) সময় থেকে প্রকাশিত ‘প্রকাশকনামা ও হুমায়ূন আহমেদ’ গ্রন্থের জন্য ফরিদ আহমেদ, কথাপ্রকাশ থেকে প্রকাশিত ‘মেঘ ও বাবার কিছু কথা’ গ্রন্থের জন্য দ্বিতীয় সৈয়দ হক ও অনন্যা থেকে প্রকাশিত ‘নীল ফড়িং কাব্য’ গ্রন্থের জন্য শানারেই দেবী শানু এই পুরস্কার পেয়েছেন।

৫ মার্চ বেলা সাড়ে ১২টায় চ্যানেল আই ভবনে এক অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। চ্যানেল আই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/ইয়ামিন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়