ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বইমেলায় ‘আকাশের মন ভালো নেই’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় ‘আকাশের মন ভালো নেই’

আরিফ সাওন : অমর একুশে গ্রন্থমেলায় এসেছে মাহবুব হাসান বাবরের কাব্যগ্রন্থ ‘আকাশের মন ভালো নেই’। শকুন্তলা প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে। প্রচ্ছদ এঁকেছেন মাহবুব হাসান বাবর নিজেই। দাম ১০০ টাকা।

কবিতার পুরোটাই হৃদয়ের গন্ধ। আকাশের মন ভালো নেই কাব্যগ্রন্থে কবি গড়ে তুলেছেন এক নিজস্ব কাব্যিক সুর। যেখানে রয়েছে তার একান্তই নিজস্বতা, দ্বান্দ্বিকতার বহমান দ্বিমাত্রিক কথন কবিতাগুলোকে অন্য এক মাত্রা দিয়েছে। কোথাও কোথাও প্রেম, বিরহ ও জীবনকে এক সুতোয় গাঁথা হয়েছে। উন্মোচিত হয়েছে না বলা অনেক কথন। ছিন্নপত্রের মত জীবনপত্র হয়ে উঠেছে কবিতা। স্বল্প দৈর্ঘ্যের এই কথামালার সাহিত্যের অন্য এক নান্দনিক দিগন্ত প্রকাশ হয়েছে ‘আকাশের মন ভাল নেই’ কাব্যগ্রন্থে।

মাহবুব হাসান বাবরের জন্ম গোপালগঞ্জের মুকসুদপুরে। বাবা-সোহরাব হোসেন কোবাদ, মা-নুরুন্নাহার বেগম। কিশোরকাল থেকে মাহবুব হাসান বাবরের সাহিত্য সংস্কৃতির প্রতি পদচারণা। অমর একুশে বইমেলায় ২০১৬ সালে প্রকাশিত তার প্রথম কাব্যগ্রন্থ জ্যোৎস্নার জলজ বনে ব্যাপক সাড়া জাগায়।

উপস্থাপক ও আবৃত্তিকার হিসেবেও মাহবুব হাসান বাবর একজন পরিচিত ব্যক্তিত্ব। এবারের বইমেলায় প্রকাশ হয়েছে তার আবৃত্তির সিডি ভেজামেঘের দিনগুলি।

 





রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়