ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উপন্যাস ও গল্প নিয়ে মেলায় হাবিবুল্লাহ ফাহাদ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উপন্যাস ও গল্প নিয়ে মেলায় হাবিবুল্লাহ ফাহাদ

ডেস্ক রিপোর্ট : অমর একুশে বইমেলায় (২০১৮) প্রকাশিত হয়েছে সাহিত্যিক ও সাংবাদিক হাবিবুল্লাহ ফাহাদের তিনটি বই।

গল্পের বই ‘দরজার ওপাশে ভোর’ প্রকাশ করেছে সময় প্রকাশন। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটি সম্পর্কে হাবিবুল্লাহ ফাহাদ রাইজিংবিডিকে জানিয়েছেন, গল্পগুলো যাপিত জীবনের নানা বৈচিত্র্যময় ঘটনাকে কেন্দ্র করে লেখা। ১৪টি গল্পের শিরোনাম দিয়ে বইটির সূচিপত্র সাজানো হয়েছে। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত গল্পের বাইরেও নতুন চারটি গল্প আছে বইটিতে।

এছাড়া প্রকাশিত হয়েছে লেখকের প্রথম উপন্যাস ‘বসন্ত রোদন’। প্রকাশ করেছে পার্ল পাবলিকেশন্স। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। উপন্যাস সম্পর্কে হাবিবুল্লাহ ফাহাদ জানান, উপন্যাসটির মূল চরিত্র জিতু মিয়া। তার সঙ্গে দেখা হয় হুমায়ূন আহমেদের হিমুর। কথা হয়। এছাড়া বর্তমান রাজনীতিসহ সমাজের উল্লেখ্যযোগ্য ঘটনা ওঠে এসেছে উপন্যাসের পাতায় পাতায়। উপন্যাসটি পাঠককে হাত ধরে নিয়ে যাবে নগরের চেনা জায়গায়। চেনা মানুষগুলোর কাছে। পাঠের পর মনে হবে, গল্পের জিতু মিয়া তারই পরিচিত একজন।

পার্ল পাবলিকেশন্সের কর্ণধান হাসান জায়েদী বলেন, বসন্ত রোদন হাবিবুল্লাহ ফাহাদের প্রথম উপন্যাস। পাঠকদের মধ্যে বইটির চাহিদা আছে। নতুন লেখকের জন্য এটা ভালো দিক।

এছাড়া প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা ‘আমাদের বঙ্গবন্ধু’। বইটি প্রকাশ করেছে বিদ্যাপ্রকাশ। বইটির প্রচ্ছদ করেছেন মাসুক হেলাল। বইটির ভূমিকা লিখেছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। লিখেছেন, একজন পাঠকের মনে ‘আমাদের বঙ্গবন্ধু’-বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ বাড়াবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়