ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মেলায় নতুন বই ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ১৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেলায় নতুন বই ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’

ডেস্ক রিপোর্ট : এবারের বইমেলায় (২০১৮) প্রকাশিত হয়েছে নাদিম মজিদের নতুন বই ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’।

বইটি সোশাল মিডিয়ায় কীভাবে নিজেকে বা নিজের প্রতিষ্ঠানকে প্রমোট করতে হয়, তা নিয়ে লেখা। ফেসবুক, মেসেঞ্জার, টুইটার, লিংকডইন, গুগলসহ প্রয়োজনীয় কোনো মাধ্যমই বাদ পড়েনি। বইটির সবচেয়ে বড় চমক হল এতে অগমেন্টেড রিয়েলিটি নামক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে বইয়ের যে কোনো ছবির ওপর মোবাইল ধরলে ভিডিও বের হয়ে আসছে। বইটিতে প্রযুক্তি সহযোগিতা দিয়েছে সফটওয়্যার কোম্পানি বাংলাপাজেল।

বাংলাপাজেলের ব্যবস্থাপনা পরিচালক টিয়া খানম জানান, বিশ্বে অগমেন্টেড রিয়েলিটির কাজ এখনো প্রাথমিক পর্যায়ে। এ বইয়ের প্রতিটি ছবির জন্য আমাদেরকে কাজ করতে হয়েছে। ভিডিও তৈরি করতে হয়েছে। বইয়ের কনটেন্টগুলো চমৎকার।

বইটি প্রকাশিত করেছে দেশ পাবলিকেশন্স। প্রকাশক অচিন্ত্য চয়ন বলেন, নাদিম মজিদ দুই মাস আগে বইটির ধারণা দিয়েছিলেন। ধারণা শুনেই মনে হল, এরকম একটি কাজ বাংলাদেশের বইয়ের ধারণাকে পাল্টে দেবে। তাই প্রস্তাব পেয়ে আমরা বই প্রকাশ করতে সম্মত হয়েছি। ছবি কথা বলে এমন একটি বই প্রকাশ করতে পেরে আমরা আনন্দিত।

বইটির লেখক নাদিম মজিদ বলেন, সোশাল মিডিয়া আমাদের প্রত্যেকের জন্যই গুরুত্বপূর্ণ। অধিকাংশ ব্যক্তিই এখন সোশাল মিডিয়া ব্যবহার করে থাকেন। যদিও বেশিরভাগ জানে না, কীভাবে একটি ফেসবুক পেজ খুলতে হয়। জানে না, কীভাবে মেইল লিখতে হয় বা মেইল অ্যাকাউন্ট খুলতে হয়। বইটি সোশাল মিডিয়া ব্যবহারকারী এমন প্রত্যেকের জন্য গুরুত্বপূর্ণ একটি বই।

বইটির প্রচ্ছদ করেছেন দেলোয়ার রিপন। ৬৪ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ২৬৫ টাকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়