ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নারীদের উদ্যোক্তাদের নিয়ে টেক এক্সপো

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীদের উদ্যোক্তাদের নিয়ে টেক এক্সপো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ উইম্যান ইন আইটি (বিডব্লিউআইটি) যৌথভাবে ‘উইম্যান টেক এক্সপো ২০১৮’ নামে দেশের প্রযুক্তি খাতের নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার এক প্রদর্শণীর আয়োজন করেছে।

আগামী ৩ মার্চ সকাল ১০টা থেকে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের মাল্টিপারপাস হলে এই এক্সপো অনুষ্ঠিত হবে। এক্সপোতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মোট ৩৫জন নারী উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরবেন।

বাংলাদেশ উইম্যান ইন আইটির (বিডব্লিউআইটি) সভাপতি দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারপারসন লুনা শামসুদ্দোহা জানান, আমাদের দেশের নারী উদ্যোক্তারা এরই মধ্যে কারিগরি খাতে বেশ এগিয়েছে। তাদের পণ্য ও সেবা একসঙ্গে প্রদর্শণীর জন্য এই আয়োজন। এই এক্সপো নারী উদ্যোক্তাদের পাশাপাশি আগামীতে উদ্যোক্তা হতে চায় এমন তরুণ-তরুণীদেরও সহায়তা করবে।

এক্সপোতে তিনটি মুক্ত সেমিনারও অনুষ্ঠিত হবে। এই তিনটি সেমিনার হবে যথাক্রমে- উদ্যোগের জন্য আর্থিক সহায়তা প্রাপ্তি, উদ্যোগের প্রসারে ডিজিটাল মার্কেটিং এবং বর্তমান ও ভবিষ্যতের নারী উদ্যোগের চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে।

নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার পাশাপাশি মেলাতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং উদ্যোক্তাদের সহায়তাদানকারী প্রতিষ্ঠানের স্টলও থাকবে বলে জানা গেছে।

এ আয়োজনের সহযোগী হিসেবে রয়েছে এটিএন নিউজ, জাগো নিউজ, ল’ফটো, আইপে এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন। মেলা ও সেমিনার সবার জন্য উন্মুক্ত।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়