ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খালেদার বিপক্ষে কুমিল্লার মামলা চলতে বাধা নেই

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ২৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার বিপক্ষে কুমিল্লার মামলা চলতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপে হতাহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে করা মামলায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে খালেদাসহ ৭৮ জনের বিরুদ্ধে এই মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। একইসঙ্গে আপিল এ আবেদনের শুনানির জন্য ২৯ মার্চ পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধকালীন সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রলবোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন আরো ২০ জন।

এ ঘটনায় গত বছরের শুরুতে চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক মো. ইব্রাহিম আদালতে চার্জশিট দাখিল করেন।

এর বিরুদ্ধে ৩ অক্টোবর হাইকোর্টে আবেদন করেন রুহুল কবির রিজভী। ওই আবেদনের শুনানি নিয়ে ২৫ অক্টোবর মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়