ঢাকা, মঙ্গলবার, ২৮ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মেলায় ড. মাহফুজুর রহমানের উপন্যাস

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-২৭ ৬:৪৩:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২৭ ৬:৫৮:৩৫ পিএম

সাহিত্য ডেস্ক: আজ বাদে কাল পর্দা নামবে অমর একুশে গ্রন্থমেলার। এমন দিনে মেলায় প্রকাশিত হলো এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের লেখা প্রথম উপন্যাস ‘স্মৃতির আল্পনা আঁকি’। একজন হিন্দু মা, মুসলিম নাম দেয় তার সন্তানের এবং সন্তানের চাকুরিদাতা প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে নিয়ে আবর্তিত হয়েছে উপন্যাসের কাহিনি। বইটি প্রকাশ করেছে মিজান পাবলিশার্স। যদিও তাদের স্টলে মেলার প্রায় শুরু থেকেই বইটির বিজ্ঞাপন শোভা পাচ্ছিল।

আজ বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে হয়ে গেল উপন্যাসটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বিশ্বজিৎ ঘোষ, নির্মাতা কাজী হায়াৎ, মুরাদ পারভেজ, কণ্ঠশিল্পী শুভ্রদেব ও উপন্যাসটির রচয়িতা ড. মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে আরো জানানো হয়, উপন্যাস নিয়ে নির্মিত হয়েছে মেগা সিরিয়াল। উপন্যাসটির মোড়ক উন্মোচন এবং মেগা সিরিয়ালের প্রিমিয়ার শো একই মঞ্চে অনুষ্ঠিত হয়। ‘স্মৃতির আল্পনা আঁকি’ মেগা সিরিয়ালের চিত্রনাট্য ও পরিচালনায় রয়েছেন মুরাদ পারভেজ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক, জলি, খালেকুজ্জামান, তাজিন আহমেদ, নিলয় আলমগীর, হিমি, কোহিনুর আলম, আরমান পারভেজ মুরাদ, আইরিন তানি, তন্দ্রা শ্রাবণ, পাভেল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৮/তারা

Walton Laptop
 
     
Marcel