ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইনে তারুণ্য সংকলনগ্রন্থ এখন বইমেলায়

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৯, ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইনে তারুণ্য সংকলনগ্রন্থ এখন বইমেলায়

নিজস্ব প্রতিবেদক : অনলাইনে সাড়া জাগানো উদীয়মান ব্যারিস্টার, আইনজীবী, বিখ্যাত পরিবারের জীবনীভিত্তিক ব্যতিক্রমী গল্পের সংকলনগ্রন্থ ‘আইনে তারুণ্য’ এখন অমর একুশে বইমেলায়।

বাংলা একাডেমি চত্বরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ৬৭ নম্বর স্টলে ‘আইনে তারুণ্য’ পাওয়া যাচ্ছে। বাংলাদেশ ল টাইমস থেকে প্রকাশিত বইটির দাম ৫০০ টাকা। এ ছাড়া, সুপ্রিম কোর্ট বার ভবনের সব স্টলে পাওয়া যাবে বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের মোড়ক উন্মোচন করা এই গ্রন্থটি।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে ধারাবাহিকভাবে প্রকাশিত ১৬টি গল্প স্থান পেয়েছে এই সংকলনগ্রন্থে। গল্পগুলো লিখেছেন ল’ রিপোর্টার্স ফোরামের সদস্য ও রাইজিংবিডি ডটকমের সুপ্রিম কোর্ট প্রতিবেদক মেহেদী হাসান ডালিম।

আইনে তারুণ্য সংকলনগ্রন্থে স্থান পাওয়া ফিচারধর্মী গল্পগুলো- ১. লাক্স সুন্দরী থেকে ব্যারিস্টার ২. এক পরিবারে তিন ব্যারিস্টার ৩. বাবা বিচারপতি ছেলে ব্যারিস্টার ৪. বাবা আর্মি অফিসার দুই মেয়ে ব্যারিস্টার ৫. তিন বোন ব্যারিস্টার ৬. বিশ্বজয়ী ব্যারিস্টার আনিতা গাজী ৭. টকশোতে সরব ব্যারিস্টার মিতি সানজানা ৮. গোল্ড মেডেলিস্ট রিমি এখন ব্যারিস্টার ৯. সুপ্রিম কোর্টের কাপল ব্যারিস্টার ১০. সফল ব্যারিস্টার দম্পত্তির গল্প ১১. নারী টিম নিয়ে এগিয়ে চলা এক ব্যারিস্টার ১২.  আইনমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেন অ্যাডভোকেট মিতা ১৩. অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়ার ঢাকা জয় ১৪. ব্যারিস্টার দম্পত্তির সফলতা যেন রূপকথার গল্প ১৫. বিচারক-আইনজীবী দম্পত্তির গল্প ও ১৬. সংবাদ পাঠক ফারজানা এখন আইনজীবী। এ ছাড়া, উচ্চ আদালতের মাননীয় আটজন বিচারপতির মতামত সংবলিত বাণী ‘আইনে তারুণ্য’ সংকলনগ্রন্থের শুরুতে রাখা হয়েছে।



উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘আইনে তারুণ্য’ সংকলন গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন, ‘আইনে তারুণ্য নামক সংকলনে উদীয়মান তরুণ আইনজীবীদের জীবনের ছোট ছোট গল্প এবং আইন পেশায় তাদের বিচরণের বাস্তব গল্পগুলো সাবলীল ভাষায় ফুটে উঠেছে। অনেক তরুণ আইনজীবী অনেক কষ্ট সংগ্রাম করে সফলতার বর্তমান ধাপে উপনীত হয়েছেন। এই বাস্তব গল্পগুলো নবীন আইনজীবীদের জন্য প্রেরণার উৎস এবং সঠিক পথের নির্দেশক হবে বলে আমি মনে করি। প্রতিটি গল্পই আইন পেশা সম্পর্কে পাঠককে আকৃষ্ট করবে। যারা সফল হতে চায় এই গ্রন্থের প্রতিটি গল্প তাদের প্রেরণা যোগাবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়