ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

বইমেলায় জ্যোৎস্নালিপির শিশুতোষ ৭ গ্রন্থ

সাইফ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-২০ ৮:১৫:৪৫ এএম     ||     আপডেট: ২০১৯-০২-২০ ৮:১৫:৪৫ এএম

রাইজিংবিডি ডেস্ক : অমর একুশে বইমেলায় (২০১৯) প্রকাশিত হয়েছে জ্যোৎস্নালিপির ৭টি বই। সবগুলো বই শিশু-কিশোর গল্প নিয়ে তৈরি।

গ্রন্থগুলো হচ্ছে-‘প্রকৃতির আঁকিবুঁকি’, ‘চাঁদমামার জামা’। এই দুটি বই হচ্ছে শিশুতোষ গল্পের। বই দুটি প্রকাশ করেছে পদক্ষেপ। ‘শিখা প্রকাশনীর থেকে বের হয়েছে ‘ডিমের ছানা’ বইটি। এতে ভিন্ন আঙ্গিকের ৮টি গল্প রয়েছে। যা শিশু-কিশোর গল্পগ্রন্থ।

‘ঢাকা শহরে ভূত এলো’ এটি শিশু-কিশোর গল্পের বই। প্রচ্ছদ ও বইয়ের ভেতরে রয়েছে চার রঙের অলংকরণ। বইটি প্রকাশ করেছে ‘শিখা প্রকাশনী’। ‘জোনাকমেয়ে’ শিশু-কিশোর গল্পগ্রন্থ। ভিন্ন আঙ্গিকের ৯টি গল্প রয়েছে বইটিতে। প্রকাশ করেছে ‘দেশ পাবলিকেশন্স’।

শিশু-কিশোর গল্পের আরেকটি বই হচ্ছে ‘এমন যদি হতো’। বইটি লেখা হয়েছে একটি প্রতিবন্ধী শিশুকে নিয়ে। প্রচ্ছদ ও বইয়ের ভেতরে রয়েছে চার রঙের অলংকরণ। বইটি প্রকাশ করেছে টাঙ্গন। ‘মেঘপরিদের সোনার নূপুর’ নামে রূপকথার বইটি প্রকাশ করেছে অন্বয় প্রকাশনী।

জ্যোৎস্নালিপি বলেন, আসলে শিশুদের জন্য লিখতে ভালো লাগে। মনের ভেতর থেকে একটা তাগিদ অনুভব করি। একজন লেখক হিসেবে একজন মানুষ হিসেবে দেশ এবং পৃথিবীর প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। এই দায়বদ্ধতা থেকেই আমি এই তাগিদ অনুভব করি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৯/সাইফ

Walton Laptop
 
     
Walton AC