ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জনপ্রিয়তা বাড়াতে নকল বন্ধু!

শাহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৬, ২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনপ্রিয়তা বাড়াতে নকল বন্ধু!

শাহিদুল ইসলাম : প্রযুক্তির এই যুগে বাস্তবের চেয়ে ভার্চুয়াল জগতটাই বেশি আকর্ষণীয় হয়ে দাঁড়িয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেই সবার বেশির ভাগ সময় কাটছে। এছাড়া ভার্চুয়াল জগতে নিজেকে জনপ্রিয় করতে মানুষ এখন অনেক কিছুই করছেন।

অনেকেই চান ফেসবুক কিংবা ইন্সটাগ্রামে বন্ধুদের কাছ থেকে প্রচুর লাইক, কমেন্ট পেতে বা স্মার্ট বন্ধু কিংবা সুন্দরী বান্ধবীর সাথে ছবি তুলে সাবেক প্রেমিক বা প্রেমিকাকে ঈর্ষান্বিত করতে। কিংবা নিজের জন্মদিন বা বিশেষ কোনো অনুষ্ঠানে প্রচুর লোক সমাগম ঘটিয়ে নিজেকে অন্যদের কাছে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে পরিচিত করতে।

কিন্তু এসব করতে গেলে প্রচুর বন্ধু-বান্ধব থাকতে হবে। কিন্তু যাদের বন্ধুর সংখ্যা খুবই সীমিত তাদের কী মনের এসব বাসনা অপূর্ণ থাকবে?

এই চিন্তা থেকেই এক অভিনব ব্যবস্থা শুরু করেছেন ‘ফ্যামিলি রোমান্স’ নামের একটি জাপানি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান অর্থের বিনিময়ে নকল বন্ধু সরবরাহ করে। শুধুমাত্র বন্ধু নয় চাইলে সেখান থেকে নকল বাবা-মা, ভাই-বোন, স্বামী-স্ত্রী বা সন্তানও ভাড়া পাওয়া যাবে।

সরবরাহ করা এসব ব্যক্তি পছন্দের ক্ষেত্রে গ্রাহকের চাহিদাকে বিবেচনায় রাখা হয়। অর্থাৎ গ্রাহক লম্বা না খাটো কিংবা তরুণ না বয়স্ক বন্ধু চান, এসব বিষয় বিবেচনায় নিয়েই বন্ধু সরবরাহ করা হয়। আর এই সেবা পেতে গেলে খরচ করতে হয় ২০ হাজার জাপানি ইয়েন, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৪ হাজার টাকা।

ফ্যামিলি রোমান্স’র সরবরাহ করা এই সকল অভিজ্ঞ নকল বন্ধুরা গ্রহকের সাথে সারাদিন সময় কাটাবে, মজার মজার ছবি তুলবে যেন মনে হবে এরা অতি আপন। এই সকল ছবি ফেসবুক কিংবা ইনস্টাগ্রামে আপলোড করে সহজেই অন্যকে চমকে দেয়া সম্ভব। শুধু তাই নয়, জন্মদিন বা বিশেষ কোনো অনুষ্ঠানে বাড়িতে হাজির হয়ে নাচে গানে অনুষ্ঠানকে অত্যন্ত আকর্ষণীয় করে তুলবে এই সকল নকল বন্ধুরা।




রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৭/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়