ঢাকা, শনিবার, ৪ ভাদ্র ১৪২৪, ১৯ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

খাবার খেলেই পুরস্কার

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৬-০২ ৮:৩৯:২৭ এএম     ||     আপডেট: ২০১৭-০৬-০২ ২:৫১:৪২ পিএম

শাহিদুল ইসলাম : ভোজনরসিক মানুষ মাত্রই ভালো রেস্তোরাঁয় খেতে পছন্দ করেন। কিন্তু আপনি যতই ভোজন রসিক হোন না কেন, খাবারের উচ্চ মূল্যের কারণে রেস্তোরাঁয় আপনাকে একটু হিসেব করেই খেতে হয়।

কিন্তু যদি এমনটা হয়, রেস্তোরাঁয় খাবার খেয়ে বিল পরিশোধ করতে হবে না বরং উল্টো রেস্তোরাঁ কর্তৃপক্ষ আপনাকে পুরস্কৃত করবে তাহলে ভোজন রসিক হিসেবে আনন্দিত হওয়ারই কথা। সম্প্রতি জাপানের ‘গোল্ডেন কারি রেস্টুরেন্ট’ এমনটাই ঘোষণা দিয়েছে।

জাপানের হনসু দ্বীপের এই খাবারের দোকানটি ঘোষণা দিয়েছে এক ঘণ্টায় তাদের একটি সুস্বাদু খাবার বিশ পাউন্ড (১ পাউন্ড= ৪৫৩ গ্রাম) খেতে পারলে বিজয়ীকে খাবারের বিল পরিশোধ করতে হবে না বরং তারা বিজয়ীকে ৯০০ মার্কিন ডলার পুরস্কার দিবে যা বাংলাদেশি টাকায় প্রায় ৭২ হাজার টাকা।

খাবারের পরিমাণ দেখে যারা ভাবছেন এত খাবার একসঙ্গে কীভাবে খাব, তাদের জন্য রোস্তারাঁটি কিছু সুবিধাও রেখেছে। আপনাকে সব খাবার একটানা খেতে হবে না। চাইলে আপনি বিরতি নিয়েও খেতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে প্রথম পনেরো মিনিটে পাঁচ পাউন্ড খেতে হবে। পরের ত্রিশ মিনিটে দশ পাউন্ড। শেষ পনেরো মিনিটে খেতে হবে বাকি পাঁচ পাউন্ড। এভাবে করে নির্দিষ্ট সময়ে খাওয়া শেষ করতে পারলে আপনি পেয়ে যাবেন ৯০০ মার্কিন ডলার।

তবে আপনি হেরে গেলে আপনাকে দিতে হবে ৫৮ মার্কিন ডলার এবং খাবারের দাম হিসেবে দিতে হবে ৭২ মার্কিন ডলার।

খাবার খেয়ে ডলার জেতার এই অদ্ভুত প্রতিযোগিতা জাপানে ভালো সাড়া ফেলেছে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত ভোজন রসিক চেস্টনাট যিনি সারা পৃথিবীতে খাওয়ার জন্য বিখ্যাত তিনিসহ পৃথিবীর অনেক নামকরা ভোজন রসিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তবে এখনো কেউ পুরস্কার জিততে পারেনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ জুন ২০১৭/মারুফ/ফিরোজ

Walton Laptop