ঢাকা, বৃহস্পতিবার, ৯ ভাদ্র ১৪২৪, ২৪ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বিশ্বের সবচেয়ে বড় মাকড়শা?

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-২৮ ১২:৪১:৩২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-২৮ ৩:৩৬:৩৭ পিএম

অন্য দুনিয়া ডেস্ক : পাঠকপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের মাকড়শা-ভীতি ছিল। সত্যি বলতে ঘরে কিংবা বাইরে যেখানেই হোক, আট পায়ের এই প্রাণীটিকে অনেকেই ভয় পান। আবার অনেকেই আছেন যারা মোটেও ভয় পান না। তবে যারা মাকড়শা ভয় পান না, তারাও ভয় পাবেন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বিশাল আকৃতির এই মাকড়শা দেখলে।

কুইন্সল্যান্ডের মাউন্ট কুলুম এলাকার এক বাড়িতে সম্প্রতি এই মাকড়শা দেখা গিয়েছে। বাড়িতে এক তরুণ যুগলের বাস। তারা ঘরের জানালায় মাকড়শাটি প্রথম দেখেন। দেখার পর এতটাই ভয় পান যে, ঘর থেকে বের হওয়ার সাহস পাননি। তারা বাসার সামনের ছোট্ট অংশে বারবি-কিউয়ের প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু জানালার বাইরে বিশাল আকৃতির মাকড়শা দেখে ঘাবড়ে যান।

ডেইলি মেইল অস্ট্রেলিয়ায় লরেন অ্যানসেল বলেন, ‘আমার ছেলেবন্ধু মাকড়শাটিকে তাড়ানোর চেষ্টা করেছিল, কিন্তু মাকড়শাটি অনেক স্মার্ট ছিল। সে ছিল একগুয়ে অনড় স্বভাবের। যদিও শেষ পর্যন্ত সাহস করে জানালা খুলে দিলে মাকড়শাটি বিরক্ত হয় এবং বাগানের ভেতর চম্পট দেয়। দৈত্যাকৃতির মাকড়শাটি দেখতে মোটেই সুখকর ছিল না। তবে আমরা তার ক্ষতি করিনি।’

লরেন তার ফেসবুক পেজে বিশালাকৃতির মাকড়শাটির ছবি পোস্ট করার পর ভাইরাল হয়ে যায়। লরেন বলেন, ‘মাকড়শার ছবিটি দেখে তার বন্ধুরা বিশ্বাস করতে চাইছে না। ছবিতে অনেকেই মন্তব্য করেছে- এটা কি বিশ্বের সবচেয়ে বড় মাকড়শা?

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৭/ফিরোজ/তারা

Walton Laptop