ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। তবে আট আসামি বেকসুর খালাস পেয়েছেন।

রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার আজ মঙ্গলবার দুপুরে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম রতন হোসেন (২৬)। তিনি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার পঞ্চবটি শেখেরচক এলাকার সাইদুর রহমানের ছেলে। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিবেশি গোলাম মোর্তজার ছেলে জনি হোসেনকে (২৫) কুপিয়ে হত্যার দায়ে আদালত তাকে এই দণ্ড দিয়েছে। ২০১৩ সালে এই হত্যার পর থেকে রতন হোসেন পলাতক আছেন।

মামলার অপর আট আসামি রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। আদালত তাদের খালাস দিয়েছে। খালাসপ্রাপ্তরা সবাই রতনের নিকটাত্মীয়।

আদালাতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এন্তাজুল হক বাবু জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৩ সালের ২৪ নভেম্বর আসামি রতন তার প্রতিপক্ষ জনিকে হাঁসুয়া দিয়ে মাথায় আঘাত করেন। এতে জনির মাথায় গুরুতর জখম হয়। এ ঘটনার পর তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১১ দিন পর জনি মারা যান।

এ ঘটনায় জনির বড় ভাই বেলাল হোসেন নয়জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। তার আগেই রতন পালিয়ে যান। পরবর্তীতে সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করলেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেছেন অ্যাডভোকেট মোজাম্মেল হক ও আবু বকর।



রাইজিংবিডি/রাজশাহী/১ আগস্ট ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়