ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৫, ২০ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ট্রাফিক জ্যামে অতিষ্ঠ হয়ে অভিনব কাণ্ড

রাশিদা নূর : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৩ ৮:০৫:৪৫ এএম     ||     আপডেট: ২০১৮-০১-১৩ ৬:১৬:৫৭ পিএম

রাশিদা নূর : ট্রাফিক জ্যাম, কেবল বাংলাদেশেই নয়, বিশ্বের বিভিন্ন দেশে যাত্রী এবং চালকদের মাথা ব্যথার কারণ। সম্প্রতি চীনে সাই নামের এক বাস ড্রাইভার ট্রাফিক জ্যামে অতিষ্ঠ হয়ে অভিনব পদ্ধতি হাতে নেন। তার সেই পদ্ধতি চীনে বেশ আলোচিত হয়েছে।

যানবাহন চলাচলের সুবিধার্থে রাস্তায় সাধারণত বিভিন্ন রকমের মার্কিং দেখা যায়। সে অনুযায়ী বিভিন্ন রুটে যানবাহন চলাচল করে। কিন্তু সাই যা করেছেন সেটা সত্যিই অবাক হবার মতো। তিনি নিজের পথ ঠিক করতে রঙের কৌটা নিয়ে নিজেই রাস্তায় নেমে পড়েন। ট্রাফিক সিগনাল আটকে প্রায়ই দাগ কাটতেন সাই। একদিন তার ওপর নজর পড়ে পুলিশের। পুলিশ তাকে আটক করে। আর তাতেই সাইকে গুনতে হলো ১৫০ মার্কিন ডলার জরিমানা।

কেন এমন করলেন সাই? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি প্রতিদিন কাজ করে এই পথ দিয়ে বাড়ি ফিরি। এই জায়গাটায় নিয়মিত ট্রাফিক জ্যাম লেগে থাকে। আমি দেখেছি বাম পাশের লেন দিয়ে অল্প কয়েকটা গাড়ি চলে। প্রায়ই লেনটা খালি থাকে। তাই আমি আরেকটা লেন বাড়িয়ে নিতে চেয়েছিলাম। যাতে সোজা লেন দিয়ে পার হওয়া গাড়িগুলো দ্রুত যেতে পারে।’

অবশ্য সাইয়ের সেই আশা পূর্ণ হয়নি। রাস্তার ওপর তিনি যে দাগগুলো এঁকেছেন সেগুলো মুহূর্তেই মুছে দেন দায়িত্বরত ট্রাফিক পুলিশ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৭/মারুফ/তারা

Walton Laptop
 
     
Walton