ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিষেধাজ্ঞা উঠে গেল রাবাদার, খেলবেন কেপটাউন টেস্ট

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিষেধাজ্ঞা উঠে গেল রাবাদার, খেলবেন কেপটাউন টেস্ট

স্টিভেন স্মিথের সামনে উল্লাসরত কাগিসো রাবাদা

ক্রীড়া ডেস্ক : দ্বিতীয় টেস্টে স্মিথের সঙ্গে ধাক্কা লাগার ঘটনায় নির্দোষ প্রমাণিত হয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ফলে তার ১টি ডিমেরট পয়েন্ট উঠে যায়। তাতে ৭ ডিমেরিট পয়েন্ট হওয়ায় উঠে যায় দুই টেস্টের নিষেধাজ্ঞাও। ফলে ২২ মার্চ শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টে খেলতে বাঁধা নেই তার।

আজ মঙ্গলবার রাবাদার নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিলের শুনানি হয়। ভিডিও করফারেন্সের মাধ্যমে ৬ ঘন্টার শুনানি শেষে আইসিসির আপিল কমিশনার মাইকেল হ্যারন জানান রাবাদা আইসিসির লেভেল-২ ভঙ্গ করেননি। ইচ্ছা করে স্মিথকে ধাক্কা দেননি। তবে তার উদযাপনকে ক্রিকেট স্পিরিটের পরিপন্থি বলে উল্লেখ করে রাবাদার ম্যাচ ফি এর ২৫ শতাংশ জরিমানা করেন। পাশাপাশি ১টি ডিমেরিট পয়েন্ট দেন।

রাবাদার পক্ষে আইনজীবী ছিলেন দক্ষিণ আফ্রিকার লিগাল অ্যাডভোকেট ডালি এমপফু।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টের ঘটনা। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ আউট হওয়ার পর উল্লাস করতে করতে স্মিথের পাশ দিয়ে যাওয়ার সময় তার কাঁধের সঙ্গে ধাক্কা লাগে রাবাদার। এই ধাক্কা লাগার কারণে রাবাদাকে ৩টি ডিমেরিট পয়েন্ট দেন ম্যাচ রেফারি জেফ ক্রো। তাতে মোট ৮ ডিমেরিট পয়েন্ট হওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ হন দক্ষিণ আফ্রিকান এই পেসার। কিন্তু ১৭ মার্চ তার এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে দক্ষিণ আফ্রিকা। সেই আপিলের শুনানিতে তার বিরুদ্ধে আনা আইসিসির আচরণবিধির লেভেল-২ ভঙ্গের অভিযোগ উঠে যায়।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়