ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আজ ‘ঊর্ণাজাল’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৮, ৩০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজ ‘ঊর্ণাজাল’

বিনোদন ডেস্ক : আজ শুক্রবার মঞ্চস্থ হবে নাট্যদল বাতিঘরের ‘ঊর্ণাজাল’ নাটকটি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় সন্ধ্যা ৭টায় নাটকটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন বাকার বকুল। সহকারী নির্দেশক মুক্তনীল।

নাটকের গল্প প্রসঙ্গে নির্দেশক বাকার বকুল জানান, বিদেশ থেকে শিক্ষাজীবন শেষ করে নিজ গ্রামে ফিরে খালেদ। দীর্ঘ অপেক্ষার প্রহর শেষ হয় গ্রামবাসীর। স্কুলের জন্য রেখে যাওয়া বাবার স্বপ্নের একখণ্ড জমিতে মাদ্রাসা গড়ে তোলে সে। সাঁইজির আখড়ায় বেড়ে ওঠা গায়েন সয়ফুল খালেদের বাল্যবন্ধু। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে শিল্পের মনঃসংযোগ থেকে বিচ্ছিন্ন হয় শিল্পী। ঘুণে কাটে তার একতারাটি।

অন্যদিকে চোখ দান করে যাওয়া জয়নালের জানাজা পড়ানোর দায়ে ইমামের জিহ্বা কেটে নেয় কে বা কারা। সুযোগে ধর্মীয় মতবাদের আশ্রয়ে ঢুকে পড়ে অপকৌশল-কূটনীতি। এমন গল্প নিয়ে ‘ঊর্ণাজাল’ নাটকটির গল্প  এগিয়েছে বলে জানান নির্দেশক।

‘ঊর্ণাজাল’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মুক্তনীল, সাদ্দাম রহমান, সাদিয়া ইউসুফ বৃতা, ফিরোজ মুনীর, শাফিন আহমেদ অশ্রু, সঞ্জয় হালদার, সঞ্জয় গোস্বামী, শিশির সরকার, তাজিম আহমেদ শাওন, সাবরিনা শারমিন, লাবনী, স্মরণ বিশ্বাস, ফয়সাল মাহমুদ, রুম্মান সারু, অয়োমী, রাজু, তাজিম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়